ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রথম পাতা

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি

মন্ত্রণালয়কে ব্যাখ্যা তুলে ধরার নির্দেশ

স্টাফ রিপোর্টার
১২ আগস্ট ২০২২, শুক্রবার

জ্বালানি তেলের দাম বাড়ানোর যৌক্তিকতার বিষয়ে জনগণের কাছে পরিষ্কার ব্যাখ্যা তুলে ধরার জন্য জ্বালানি মন্ত্রণালয়কে নির্দেশ    দিয়েছে মন্ত্রিসভা। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেয়া হয়। সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হন।  বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বিস্তারিত জানান। জ্বালানি তেলের দাম নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এরইমধ্যে জ্বালানি মন্ত্রণালয় ও বিপিসির চেয়ারম্যান প্রেসে বিস্তারিত বলেছেন। ওটাই জাস্ট মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমলে দেশেও কমবে কিনা- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এগুলো নিয়ে তো ওনারা বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। এর মধ্যে আবার ব্যাখ্যা দেবেন। আজ বলে দেয়া হয়েছে, কারণ এটি একটি টেকনিক্যাল বিষয়।

বিজ্ঞাপন
তিনি বলেন, স্বল্প পরিসরে আমি ব্যাখ্যা দিলে অনেক প্রশ্ন আসবে, উত্তরও হয়তো দেয়া যাবে না। এজন্য জ্বালানি মন্ত্রণালয়কে বলে দেয়া হয়েছে। তাদের আবার ব্রিফিং করতে বলা হয়েছে। সরকার দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে আসবে কিনা- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, এগুলো তাদের ব্রিফিংয়ে সব ক্লিয়ার করবেন। মূলত তারা পুরো ক্যাবিনেটকে ব্রিফ করেছেন। ক্যাবিনেট কোনো মতামত দেয়নি, বলে দিয়েছে- জ্বালানি মন্ত্রণালয় যাতে বিষয়টি পরিষ্কার করে মানুষের সামনে তুলে ধরে।

পাঠকের মতামত

জাতি এখন মূল্য হ্রাসের নির্দেশনার মানবিক সিদ্ধান্তের অপেক্ষায় প্রহর গুনছে।

মোহাম্মদ হারুন আল রশ
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৩ অপরাহ্ন

প্রথম পাতা থেকে আরও পড়ুন

প্রথম পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status