ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সরকারের সমালোচনা করে গ্রেপ্তার পাকিস্তানের সিনিয়র সাংবাদিক

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ২:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৬ অপরাহ্ন

সরকারের সমালোচনার দায়ে পাকিস্তানের এক টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিল শাহবাজ শেরিফ সরকার। পাকিস্তানি টেলিভিশন স্টেশন এআরওয়াই (ARY) নিউজের সম্প্রচার বন্ধ করার একদিন পর, প্রতিষ্ঠানের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আম্মাদ ইউসুফকে করাচি থেকে গ্রেপ্তার করা হয়। সোমবার পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA) দ্বারা দেশের বৃহত্তম বেসরকারি চ্যানেলটিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পরে ইউসুফের গ্রেপ্তারের ঘটনা সামনে আসে।

এআরওয়াই নিউজ জানিয়েছে যে, তাদের বর্ষীয়ান সাংবাদিককে করাচি পুলিশ গ্রেপ্তার করেছে এবং একটি অভিযানকারী দল মধ্যরাতে প্রধান ফটক থেকে তার বাড়িতে জোর করে ঢুকে পড়ে। ইউসুফের গ্রেপ্তারকে চ্যানেলের বিরুদ্ধে সরকারের প্রতিশোধ হিসাবে অভিহিত করেছেন তারা এবং উল্লেখ করেছে যে, সাধারণ পোশাকে পুলিশ কর্মকর্তারা জোর করে সাংবাদিকের বাড়িতে প্রবেশ করেছিল। পিটিআই নেতা মুরাদ সাইদ প্রবীণ সাংবাদিকের গভীর রাতে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছেন। নিয়ন্ত্রক নজরদারি সংস্থা PEMRA অভিযোগ করেছে যে, চ্যানেলটি সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্রোহ উসকে দিয়ে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা করছিল। মিথ্যা, ঘৃণ্য এবং রাষ্ট্রদ্রোহী বিষয়বস্তু প্রচার করছিলো চ্যানেলটি।

নিয়ন্ত্রক নজরদারি সংস্থা সংবাদ উপস্থাপককে ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিহিত করেছে। PEMRA চ্যানেলের সিইওকে আজ শুনানির জন্য ব্যক্তিগতভাবে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান এবং দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে হেয় করার জন্য ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) কীভাবে তার কৌশলগত মিডিয়া সেলকে সক্রিয় করেছে সে সম্পর্কে চ্যানেল দ্বারা একটি  প্রতিবেদন সম্প্রচার করা হয়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

বিজ্ঞাপন
আম্মাদ ইউসুফ গ্রেপ্তারের ঘটনা গণতন্ত্রের পক্ষে লজ্জাজনক বলে টুইট করে জানান। এটা গ্রেপ্তারি নয়, অপহরণ করা হয়েছে বলে দাবি করেন ইমরান। সেই সঙ্গে বর্তমান সরকার তার বিরোধীদের রাজনৈতিক শত্রু হিসেবে মনে করছে বলে অভিযোগ করেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

করাচি প্রেসক্লাবের সেক্রেটারি রিজওয়ান ভাট্টি বলেছেন যে, মত প্রকাশের স্বাধীনতার উপর বিধিনিষেধ আরোপ কোনভাবেই সহ্য করা হবে না। পাকিস্তানের ফেডারেল ইউনিয়ন অফ জার্নালিস্ট (PFUJ)-এর পক্ষ থেকে এআরওয়াই (ARY) এর সাংবাদিক আম্মাদ ইউসুফকে গ্রেপ্তারের নিন্দা করা হয়েছে। এদিকে পাকিস্তানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী মুসলিম লীগের প্রধান, শেখ রাশেদ আহমেদ শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান সরকারকে সতর্ক করে বলেছেন যে, কেউ যদি ইমরান খানকে গ্রেপ্তার করার চেষ্টা করে তবে তা দেশে অস্থিতিশীলতা এবং রক্তাক্ত রাজনীতির সূত্রপাত করবে।

সূত্র : টাইমস নাও
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status