ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

তুরস্কে ১০০ মিটার দৌড়ে ষষ্ঠ ইমরানুর

স্পোর্টস ডেস্ক
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

ইসলামিক সলিডারিটি গেমসের ১০০ মিটার স্প্রিন্টে পদক জয়ের স্বপ্ন দেখেছিলেন ইমরানুর রহমান। কিন্তু পারলেন না বাংলাদেশের দ্রুততম মানব তুরস্কের কোনিয়ায় ফাইনালে তিনি আটজনের মধ্যে হয়েছেন ষষ্ঠ। ফাইনালে ইমরানুর সময় নেন ১০.১৭ সেকেন্ড। পদক জিততে ১০ সেকেন্ডের কমে দৌড় শেষ করতে হতো তাকে। ইসলামিক সলিডারিটি গেমসে দ্রুততম মানব হয়েছেন আইভরি কোস্টের আর্থার সিসে। তিনি সময় নেন ৯.৮৯ সেকেন্ড। প্রথম থেকে চতুর্থ- সবাই টাইমিং করেছেন ৯ সেকেন্ডের ঘরে। সোমবার হিটে নিজের ক্যারিয়ার সেরা টাইমিং ১০.০১ সেকেন্ড দৌড়েছিলেন লন্ডনপ্রবাসী ২৯ বছর বয়সী ইমরানুর রহমান । মঙ্গলবার সেমিফাইনালে তিনি সময় নেন ১০.০৬ সেকেন্ড। আর ইমরানুরের সৌভাগ্যই বলতে হবে ফাইনালে ওঠাটা।

বিজ্ঞাপন
সেমিফাইনালে প্রথমবার ইমরানুর দৌড়ালেও শুরুতে জটিলতা দেখা দিয়েছিল ওই হিটে। ফলস স্টার্টের কারণে দুই দফা বাঁশি বাজিয়ে খেলা থামিয়ে দেন বিচারকেরা। তৃতীয় দফায় দৌড় শেষ করলেও আয়োজকেরা আবারও দৌড় নেওয়ার সিদ্ধান্ত নেন। সেবার ইমরানুর দৌড়েছিলেন ১০.২২ সেকেন্ড। ওই হিটে যদি কেউ ফলস স্টার্ট না করতেন তাহলে হয়তো সুযোগই মিলতো না ইমরানুরের নতুন করে দৌড়ানোর। শেষ পর্যন্ত আবারও সুযোগ পেয়ে টাইমিং কমিয়ে পৌঁছে যান ফাইনালে। কিন্তু একই ইভেন্টে অন্তত চারবার দৌড়াতে হয়েছে তাকে। চলতি বছর জানুয়ারিতে ঢাকায় জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০.৫০ সেকেন্ড দৌড়ে ২২ বছরের পুরোনো রেকর্ড ভেঙেছিলেন ইমরানুর। এরপর মার্চে বেলগ্রেডে বিশ্ব ইনডোর অ্যাথলেটিকসে ৬০ মিটারে দৌড়ান ৬.৬৪ সেকেন্ডে। সেবার পৌঁছে যান ওই প্রতিযোগিতার সেমিফাইনালে। এরপর থেকেই মূলত তাকে নিয়ে আশাবাদী হয়ে ওঠেন ফেডারেশন কর্মকর্তারা। এবারের ইসলামিক সলিডারিটি গেমসেও ইমরানুরকে নিয়ে স্বপ্ন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের। গত ১৬ই জুলাই ওরিগনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০.৪৭ সেকেন্ডে দৌড়েছিলেন ইমরানুর। হিটের প্রিলিমিনারি রাউন্ড থেকে ওঠেন চূড়ান্ত পর্বের হিটে। চোটে পড়ে অবশ্য এরপর হিটে দৌড়াননি। সর্বশেষ বার্মিংহাম কমনওয়েলথ গেমসে দৌড়ান ১০.৪৬ সেকেন্ডে।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status