ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

৮ হাজারি ক্লাবে তামিম

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৫ আগস্ট ২০২২, শুক্রবার, ৩:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২৮ পূর্বাহ্ন

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ফিফটি হাঁকিয়ে এই কীর্তি অর্জন করেন টাইগার অধিনায়ক।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ৮ হাজার রানের মালিক হতে পারতেন তামিম ইকবাল। ৭৮২৬ রান নিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে খেলতে নামেন তিনি। প্রয়োজন ছিল ১৭৪ রান। তবে তিন ইনিংসে ১১৭ রান করতে সমর্থ্য হয় তামিম। প্রয়োজন ছিল ৫৭ রান। আজ জিম্বাবুয়ের বিপক্ষে ৮৩ বলে ৫৭ রান নিয়ে অপরাজিত রয়েছেন তামিম। ২০০৭ থেকে ২০২২ সালে ২২৯ ম্যাচে ২২৭ ইনিংসে ব্যাট করে এই কীর্তি অর্জন করলেন তামিম।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ওয়ানডে রানের তালিকায় তামিমের পরে রয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের রান ৬৭৫৫। তিনে থাকা মুশফিকুর রহীমের রান ৬৬৯৭।

বিজ্ঞাপন
১৮১ ইনিংসে মাহমুদুল্লাহ রিয়াদ সংগ্রহ করেন ৪৬২৯ রান। জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে রান বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে রিয়াদ-মুশফিকের। 

তামিম বাদে বিশ্ব ক্রিকেটে এখন পর্যন্ত ৩২ জন ব্যাটার ৮ হাজার রাইনের মাইলস্টোন স্পর্শ করেছেন। এর মধ্যে ১৪ জনের রয়েছে ১০ হাজারের বেশি রান। 

৯ম ওপেনার হিসেবে ওয়ানডেতে ৮ হাজারি ক্লাবের সদস্য হলেন তামিম। বাকিরা হলেনÑ শচীন টেন্ডুলকার, সনাৎ জয়সুরিয়া, অ্যাডাম গিলক্রিস্ট, সৌরভ গাঙ্গুলি, ক্রিস গেইল, ডেসমন্ড হেইন্স, সাঈদ আনোয়ার ও হাশিম আমলা।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status