ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

শিক্ষাঙ্গন

ছিনতাইয়ের পর আটক ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

ইবি প্রতিনিধি

(৩ সপ্তাহ আগে) ২১ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ১২:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:০৭ অপরাহ্ন

মহাসড়কে ছিনতাইয়ের পর ক্যাম্পাসে অস্ত্রসহ আটক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন এবং মামলা করতে ইবি থানা পুলিশের কাছে আবেদন পাঠানো হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত ছাত্রলীগকর্মী রেজওয়ান সিদ্দিক কাব্য আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার ঘোষগাতি গ্রামের ইয়াকুব হোসেনের ছেলে।

তথ্য মতে, মাদকাসক্ত অবস্থায় গত ১৮ই জুলাই মধ্যরাতে ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন মহাসড়কে এক ট্রাক চালককে মারধর করে পাঁচ হাজার টাকা ছিনতাই করে কাব্য ও তার সহযোগী বায়োমেডিকেল বিভাগের আল আমিন। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ক্ষিপ্ত হয়ে ১৯শে জুলাই বিকেলে রামদা হাতে ক্যাম্পাসে মহড়া দেয় কাব্য। এসময় বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার সেলিমকে ও সাংবাদিকদের খুঁজতে থাকে কাব্য ও তার সহযোগীরা। এসময় তার সঙ্গে মাহবুব (ফোকলোর স্টাডিজ ২০২০-২১), তাসিন আজাদ (ফিন্যান্স এন্ড ব্যাংকিং ২০২০-২১) ও আসাদকে (অর্থনীতি ২০১৮-১৯) দেখা যায় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রামদা নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্ণারে এসে সাংবাদিকদের উপর হামলার চেষ্টা চালায় তারা। তাৎক্ষণিক প্রক্টরিয়াল বডি ও পুলিশের উপস্থিতিতে কাব্যকে থানায় সোপর্দ করা হয়। এসময় তার অন্য সহযোগীরা পালিয়ে যায়।

জানা গেছে, কাব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আন্তর্জাতিক ব্লকের ৪১৩ নম্বর কক্ষে থাকেন।

বিজ্ঞাপন
তার রুমসহ আবাসিক হলগুলোর বিভিন্ন কক্ষে নিয়মিত বসে মাদকের আসর, রয়েছে দেশীয় অস্ত্র। সেদিন হল থেকেই রামদা নিয়ে বের হয় কাব্য ও তার সহযোগীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার সেলিমকে ছুরি মারার হুমকি দেয় কাব্য। কাব্যসহ তার সহযোগীরা শাখা ছাত্রলীগনেতা শাহজালাল সোহাগের অনুসারী ও তারা বিভিন্ন সময়ে মাদক সেবন, সরবরাহ, ইভটিজিং ও চাঁদাবাজিসহ নানা অপকর্ম করে বেড়ান বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ফৌজদারী কার্যবিধির ১৫১ ধারায় মামলা দায়ের কওে অভিযুক্তকে কুষ্টিয়া আদালতে পাঠানো হয়েছে। বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান বলেন, অভিযুক্তকে সাময়িক বহিষ্কার করে তদন্ত কমিটি করা হয়েছে। প্রতিবেদনের আলোকে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পরবর্তীতে কোন শিক্ষার্থী যেন বিপথে না যায় সেবিষয়ে পদক্ষেপ নেবো।
 

পাঠকের মতামত

কোন ব্যপার না।সব ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ এক চরিত্রের।কেউ ধরা পড়ে কেউ পরে না।

nasym
২৬ জুলাই ২০২২, মঙ্গলবার, ১১:১৬ পূর্বাহ্ন

ছাত্রলীগ দেখা যাচ্ছে সুন্দর ভাবে তাদের কর্মসুচী চালিয়ে যাচ্ছে।

Siddq
২১ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ৪:৫৬ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যাল ছাত্রলীগ নিষেদ্ধ কর হোক।

মৃত বাংলাদেশ
২০ জুলাই ২০২২, বুধবার, ১১:৪৮ অপরাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status