ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

বিবিধ

৩০ লক্ষ ম্যালওয়ার ব্লক করেছে ক্যাস্পারস্কি

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৫:৩১ অপরাহ্ন

mzamin

বাংলাদেশের স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোয় ২০২৩ সালে প্রায় ৩০ লক্ষ সাইবার হামলা হয়েছে।সাইবার সিক্যুরিটি প্রতিষ্ঠান ক্যাস্পারস্কিসর্বশেষ এই তথ্য জানিয়েছে। গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাসের মধ্যে ক্যাস্পারস্কি’রবিজনেস সল্যুশন মোট ২৯,০০,০০০ ম্যালওয়্যার ব্লক করেছে।   কম্পিউটার ইউজারদের ওপর স্থানীয় ম্যালওয়্যার হামলার পরিসংখ্যানআশংকাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে। এই ম্যালওয়্যারগুলো ফাইল বা রিমুভাল মিডিয়ার মাধ্যমেকিংবা নন-ওপেন ফর্মেও (কমপ্লেক্স ইন্সটলার, এনক্রিপটেড ফাইল ইত্যাদি) কম্পিউটারে প্রবেশকরতে পারে। হার্ড ড্রাইভের ফাইল স্ক্যান ও রিমুভেবল স্টোরেজ মিডিয়ার স্ক্যানেরতথ্য নিয়ে সাইবার হামলার এই পরিসংখ্যান প্রস্তুত করেছে ক্যাস্পারস্কি’র সাইবার সিক্যুরিটিসল্যুশন। এ প্রসঙ্গে ক্যাস্পারস্কি’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যবস্থাপনাপরিচালক আদ্রিয়ান হিয়া বলেন, “উৎপাদন ব্যবস্থাকে কাজে লাগিয়ে বাংলাদেশ অর্থনীতিতেউল্লেখযোগ্য পরিবর্তন এনেছে এবং বিশ্বব্যাপি উৎপাদন শিল্পে উল্লেখযোগ্য ভূমিকা পালনকরছে। এই পরিবর্তন অব্যাহত রাখতে প্রতিষ্ঠানগুলোতে সাইবার হামলা ঠেকাতে হবে, যার জন্যপুরনো আইটি বা ওটি সিস্টেমের পরিবর্তে অত্যাধুনিক সাইবার সিক্যুরিটি সল্যুশন ব্যবহারকরা প্রয়োজন।”   

স্থানীয় সাইবার হামলা ঠেকাতে সিক্যুরিটি সল্যুশনের পাশাপাশিফায়ারওয়াল, এন্টি-রুটকিট এবং রিমুভাল ডিভাইসের ওপর নিয়ন্ত্রণ প্রয়োজন। এই শক্তিশালীসিক্যুরিটি সল্যুশন সিস্টেম স্ক্যান করে প্রতিষ্ঠানগুলো ফাইল ও রিমুভাল মিডিয়ার মাধ্যমেম্যালওয়্যারের বিস্তার রোধ করতে পারে। ক্যাস্পারস্কি এন্ডপয়েন্ট সিক্যুরিটি ব্যবহারকরে প্রতিষ্ঠানগুলো ম্যালওয়্যার হামলা ব্লক করতে কম্পিউটারের সঙ্গে যুক্ত রিমুভালড্রাইভ স্ক্যান করতে পারবে।  ক্যাস্পারস্কি’র রয়েছে একটি ইন্টিগ্রেটেড সফটওয়্যার সল্যুশন,যার মধ্যে আছে; ইভেন্ট মনিটরিং অ্যান্ড ম্যানেজমেন্ট এবং ক্যাস্পারস্কি ইউনিফাইড মনিটরিংঅ্যান্ড অ্যানালাইসিস প্ল্যাটফর্ম (কুমা)।

বিজ্ঞাপন
ক্যাস্পারস্কি সম্পর্কে-ক্যাস্পারস্কি ১৯৯৭সালে প্রতিষ্ঠিত একটি গ্লোবাল সাইবার সিক্যুরিটি এবং ডিজিটাল প্রাইভেসি প্রতিষ্ঠান।ক্যাসপারস্কি’র ডিপ থ্রেট ইন্টেলিজেন্স ও সিক্যুরিটি এক্সার্টিজ ক্রমাগত উদ্ভাবনী সিক্যুরিটিসল্যুশন ও পরিষেবাগুলো ব্যবসা, সরকার, গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং বিশ্বব্যাপি গ্রাহকদেরসুরক্ষা প্রদান করে আসছে। প্রতিষ্ঠানের শক্তিশালী সিক্যুরিটি পোর্টফোলিও’র মধ্যে রয়েছে;লিডিং এন্ডপয়েন্ট প্রোটেকশন ও বিশেষ সিক্যুরিটি সল্যুশন সার্ভিস এবং অত্যাধুনিক ডিজিটালহুমকির বিরুদ্ধে লড়াতে সাইবার ইমিউন সল্যুশন। ৪০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী ক্যাসপারস্কি’রপ্রযুক্তি ব্যবহার করছে এবং ২ লক্ষ ২০ হাজারেরও বেশি কর্পোরেট ক্লায়েন্টদের গোপনীয়ও গুরুত্বপূর্ণ তথ্য সুরক্ষায় ক্যাস্পারস্কি সাহায্য করছে।

বিবিধ থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিবিধ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status