ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

চরনোয়াবাদ মুসলিম স্কুলের প্রয়াত শিক্ষক-কর্মচারীদের স্মরণে দোয়া মাহফিলে বক্তারা

একটি ভালো শিক্ষা প্রতিষ্ঠান দেশ ও জাতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৩ জুন ২০২৪, সোমবার, ৬:২০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৩৯ অপরাহ্ন

mzamin

একটি ভালো শিক্ষা প্রতিষ্ঠান দেশ ও জাতি গড়ার অন্যতম হাতিয়ার বলে মন্তব্য করেছেন শিক্ষানুরাগী ও সমাজসেবকরা। এ ধরনের প্রতিষ্ঠান জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এটি সম্ভব হয় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের ঐকান্তিক প্রচেষ্টায়। 
গত ১লা জুন ভোলার স্বনামধন্য ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক ও অফিস সহায়কদের স্মরণে ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তারা এসব কথা বলেন। প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে বিদ্যালয়ের নিজ প্রাঙ্গণে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 
এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক মুহাম্মদ আবু তাহের। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন ভোলা সদর উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ মো.ইউনুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর মো. রুহুল আমিন জাহাঙ্গীর, বাপ্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়ানুর রহমান(বিপ্লব), বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবি আব্দুল্লাহ, পশ্চিম  চরনোয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ রুহুল আমিন, ওবায়দুল হক বাবুল মোল্লা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম, বিদ্যালয়ের সিনিয়র সহকারী  শিক্ষক রনজিৎ রায়, মো.জাকির হোসেন, আনোয়ার পারভেজ প্রমুখ। এছাড়াও মিলাদ মাহফিলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের প্রাক্তন-বর্তমান শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। প্রাক্তন ছাত্র এম. মাকসুদুর রহমান’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্রদের মধ্যে মনিরুল ইসলাম, মো. খায়রুল আলম, মো. ফরিদ উদ্দিন, মো. আরিফ হোসেন, মো. নূরে আলম, নাজিম হাওলাদার প্রমুখ। প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে ভবিষ্যতে ধারাবাহিকভাবে এমন অনুষ্ঠান করার পরিকল্পনার কথা ব্যক্ত করেন।
সদ্য প্রয়াত সিনিয়র সহকারী শিক্ষক (ইংরেজি) মো. আবু তাহের, প্রয়াত সিনিয়র সহকারী শিক্ষক (আরবি) মোখলেছুর রহমান, সহকারী শিক্ষিকা (বাংলা) মোসা. ফরিদা বেগম, সহকারী শিক্ষিকা(সমাজ বিজ্ঞান) মজিবুন্নেছা এবং অফিস সহায়ক মো. আব্দুল খালেক ও মো. নুরুল ইসলাম সহ মৃত্যুবরণকারী শিক্ষক ও কর্মচারীকে স্মরণ করা হয় অনুষ্ঠানে। স্মরণসভা শেষে বিদ্যালয়ের প্রয়াত সকল শিক্ষক ও  অফিস সহায়কদের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন
দোয়া ও মুনাজাত পরিচালনা করেন চরনোয়াবাদ হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতি হাফেজ মো. মইনুদ্দিন।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status