ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

টাইগার্স স্কোয়াডে মুশফিক-মিরাজ, নাম প্রত্যাহার সাইফউদ্দিনের

স্পোর্টস রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৫ মে ২০২৪, শনিবার, ৫:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৩ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ জাতীয় দল বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। যদিও বাজে ব্যাটিংয়ের দরুন আইসিসির সহযোগী দেশটির বিপক্ষে সিরিজ খুইয়েছে শান্তরা। এদিকে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সেই দলে আছেন মেহেদী হাসান মিরাজ থেকে শুরু করে অভিজ্ঞ মুশফিকুর রহীম ও মুমিনুল হকদের মতো ক্রিকেটাররা। মোহাম্মদ সাইফউদ্দিনও দলে ছিলেন, তবে নাম প্রত্যাহার করেছেন তিনি। 

গতকাল এক বিবৃতিতে ২১ সদস্যের এই দল ঘোষণা করে বিসিবি। আজ সকাল ৯টা থেকে বাংলা টাইগার্স দলটির প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। যেখানে তাদের নিয়ে অনুশীলন ও ভবিষ্যত পরিকল্পনা সাজানো হবে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে। জাতীয় দলের নির্বাচক কমিটি এই স্কোয়াড বেছে নিয়েছে। যেখানে ভারসাম্য করা হয়েছে তরুণদের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের মিশ্রণে। পরবর্তীতে এই দলটিকে নিয়ে সিলেট ও চট্টগ্রামের একাধিক ভেন্যুতেও ক্যাম্প পরিচালনা করা হবে।

বিজ্ঞাপন
এই ক্যাম্পে ক্রিকেটার টেকনিক ও বিভিন্ন পরিস্থিতিতে মানসিকতা ঠিক রাখার ওপর জোর দেওয়া হবে। এ ছাড়া বিসিবির এইচপি দলের সঙ্গেও তাদের ম্যাচ খেলার কথা রয়েছে।

বিশ্বকাপ দলে সাইফউদ্দিনের না থাকা নিয়ে বেশ সমালোচনা তৈরি হয়েছিল। বিশেষ করে জিম্বাবুয়ে সিরিজে খেলার পর তার ডেথ ওভারের বোলিংয়ে সন্তুষ্ট হতে পারেননি নির্বাচকরা। তাকে রাখা হয়েছিল বাংলাদেশ টাইগার্স স্কোয়াডে। কিন্তু স্ত্রী সন্তান সম্ভাবা হওয়ায় আপাতত ক্যাম্পে থাকছেন না তিনি।

এ প্রসঙ্গে বিসিবির নির্বাচক প্যানেলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু বলেন,  ‘সাইফউদ্দিন আমাদের টাইগার্স দলের সঙ্গেই ছিল। এর মধ্যে ৬ জনকে আমরা বিশেষ একটা নির্দেশনা দিয়েছি, যেন সেসব খেলোয়াড়কে সাদা বলের ট্রেনিংয়ে রাখা হয়। অন্যরা ফিজিক্যালের পাশাপাশি লাল বলের ট্রেনিং–ও করবে।’

তবে ১০ই জুন পর্যন্ত থাকছেন না সাইফউদ্দিন। লিপু বলেন, ‘দুর্ভাগ্যজনক এই মুহূর্তে আমরা একটা ইমেইল পেয়েছি। সাইফউদ্দিন ফোনও করেছিল, জানিয়েছে পারিবারিক কারণে এই ক্যাম্পে থাকতে পারছে না। তার স্ত্রী অসুস্থ এবং সন্তানসম্ভবা। সে কারণে তিনি জুনের ১০ তারিখ পর্যন্ত আমাদের এই ক্যাম্পে জয়েন করতে পারবে না, ছুটি চেয়েছেন। সেজন্য তার পাশাপাশি আমরা খালিদকে প্রস্তুত রাখার চেষ্টা করব।’

টি-টোয়েন্টি ফরম্যাটে বিবেচনায় না থাকায় বিশ্বকাপ দলে নেই মেহেদী মিরাজও। এই অফ-স্পিন অলরাউন্ডারও আছেন টাইগার্স দলে। সর্বশেষ ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করা ব্যাটার পারভেজ হোসেন ইমন, মাহিদুল ইসলাম অঙ্কন, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয় এবং আবু হায়দার রনিরাও আছেন এই দলে। জাতীয় দলের পাইপলাইনে থাকা রেজাউর রহমান রাজা এবং নাহিদ রানাও টাইগার্সের হয়ে খেলার সুযোগ পাবেন।

বাংলাদেশ টাইগার্স স্কোয়াড : সাদমান ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মুমিনুল হক, শাহদাত হোসেন দিপু, নুরুল হাসান সোহান, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা, রেজাউর রহমান রাজা এবং আবু হায়দার রনি।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status