ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

মেসিকে বিশ্রাম দেওয়ায় প্রতিপক্ষের সমর্থকদের মাঝে অসন্তোষ!

স্পোর্টস ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২৫ মে ২০২৪, শনিবার, ৪:৩৭ অপরাহ্ন

mzamin

যুক্তরাষ্ট্রের ফুটবলে লিওনেল মেসিকে ঘিরে উন্মাদনা দিনকে দিন বেড়েই চলেছে। তিনি নামেই যেন ইন্টার মায়ামির খেলোয়াড়, মাঠে নামলেই হয়ে যান সবার। আগেও এমন উদাহরণ মিলেছে অনেকবার, দেখা গেল আবারও। মায়ামির আসছে ম্যাচে তাই আর্জেন্টাইন তারকাকে বিশ্রাম দেওয়ায় ক্ষেপেছেন তাদেরই প্রতিপক্ষ ভ্যানকুভার হোয়াইটক্যাপসের সমর্থকরা! বাংলাদেশ সময় রোববার সকালে কানাডিয়ান ক্লাব ভ্যানকুভারের মাঠে নামবে মায়ামি। মেজর সকার লীগের এই ম্যাচে কেবল মেসিকে নয়, লুইস সুয়ারেজ ও সার্জিও বুসকেটসকেও বিশ্রাম দিয়েছেন দলটির কোচ জেরার্ডো টাটা মার্তিনো।

বলার অপেক্ষা রাখে না, সমর্থকরা অসন্তুষ্ট হয়ে উঠেছেন মূলত মেসিকে দেখতে না পাওয়ার খবরে। তবে শুক্রবার খেলোয়াড়দের ফিটনেসকে গুরুত্ব দেওয়ার কথা সাংবাদিকদের বলেন মার্তিনো। তিনি বলেন, “গতকাল আমরা অনুশীলন করেছি। শেষ করার পর আমি কোচিং স্টাফদের সঙ্গে আলোচনা করেছিলাম এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছিলাম। তখনই সিদ্ধান্ত নেই যে (আসছে ম্যাচে) তারা দলের অংশ হবে না।”

মার্টিনো বলেন, “মানুষের হতাশা আমরা বুঝতে পারছি, কারণ বিশেষ করে তারা এই খেলোয়াড়দের দেখতে চায়। তবে কোচিং স্টাফ হিসেবে এই অস্বস্তিকর সিদ্ধান্ত নেওয়াই আমাদের কাজ।”

মেসি-সুয়ারেজদের মতো তারকা খেলোয়াড়রা যে কেবল মাঠে নয়, মাঠের বাইরেও লিগে নানারকম ইতিবাচক প্রভাব ফেলে, তা বোঝেন মার্টিনো।

বিজ্ঞাপন
তবে, সবকিছুর ওপরে খেলোয়াড়দের জন্য যেটা ভালো, সেটা করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি।
মার্টিনো বলেন, “২০ দিনের নোটিসে আমরা আমাদের কর্মকাণ্ড কী হবে, তা জানাতে পারি না। আমরা এই পরিস্থিতি বৃহস্পতিবার পর্যালোচনা করেছি, কারণ এক সপ্তাহে আমাদের তিনটি ম্যাচ খেলতে হচ্ছে। তবে কখনও কখনও দুর্ভাগ্যজনক কিছু ঘটে, যার ফলে খেলোয়াড়রা বিশেষ কোনো ম্যাচে খেলতে পারে না।”

ভ্যানকুভার হোয়াইটক্যাপস বৃহস্পতিবার এক বিবৃতিতে সমর্থকদেরকে সতর্ক করে দেয় এই বলে যে, তারা যেন ওই ম্যাচে মেসি, সুয়ারেজ ও বুসকেটসের উপস্থিতি আশা না করে। এ বিষয়ে ক্লাবটির সিইও আক্সেল সুশটারের কথায়ও যেন কিছুটা হতাশা। তিনি বলেন, “এই সপ্তাহান্তের ম্যাচে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও সার্জিও বুসকেটসের খেলার বিষয়ে যখন আমরা কোনো আনুষ্ঠানিক খবর পেলাম না, তখনই বুঝতে পারলাম যে, তারা এই সফরে আসবে না। দুর্ভাগ্যজনকভাবে, প্রতিপক্ষ দলে কে খেলবে, তার ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই এবং যত দ্রুত সম্ভব বিষয়টি আমাদের সমর্থকদের জানানো গুরুত্বপূর্ণ ছিল।”

ভ্যানকুভার আশা করছে, আসছে ম্যাচে ক্লাবের এমএলএস যুগের রেকর্ড দর্শক মাঠে আসতে পারে। সংখ্যাটা ছাড়িয়ে যেতে পারে ৫০ হাজার। কিন্তু মেসি-সুয়ারেজরা না থাকায় তাদের অসন্তোষ উঠতে পারে চরমে। অনেক চড়া দামে ম্যাচের টিকিট করা ক্ষুব্ধ সমর্থকদের হতাশা কিছুটা কমাতে স্টেডিয়ামের মধ্যে খাবার ও পানীয়ের ওপর ৫০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status