ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

আকতারুজ্জামানই কি একমাত্র মাস্টারমাইন্ড?

মরিয়ম চম্পা
২৪ মে ২০২৪, শুক্রবার

কলকাতায় বাংলাদেশি এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ক্লু উদ্‌ঘাটনে তৎপর দু’দেশের একাধিক গোয়েন্দা সংস্থা। চাঞ্চল্যকর এই ঘটনার একযোগে তদন্ত চলছে ঢাকা ও কলকাতায়। হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে সামনে এসেছে যুক্তরাষ্ট্র প্রবাসী আকতারুজ্জামান শাহীনের নাম। যিনি আবার আনারেরই বন্ধু ও ব্যবসায়িক পার্টনার। মূলত স্বর্ণ চোরাচালানের টাকা লেনদেন নিয়ে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড- এমনটাই বলা হচ্ছে। প্রশ্ন উঠেছে লোমহর্ষক এই হত্যাকাণ্ডে আকতারুজ্জামানই কি একমাত্র মাস্টারমাইন্ড? না কি নেপথ্যে আরও কেউ জড়িত। আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র বলছে, আনার হত্যাকাণ্ডে আকতারুজ্জামানের সঙ্গে আরও অনেকেই জড়িত থাকতে পারে। চাউর আছে, এই হত্যাকাণ্ডে বাংলাদেশ এবং ভারতের দুই প্রভাবশালী ব্যক্তির সম্পৃক্ততার কথা। তদন্তে পুরো বিষয়টি স্পষ্ট হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ওদিকে আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের তদন্তে বৃহস্পতিবার ভারতীয় পুলিশের দুই সদস্যের একটি টিম ঢাকায় পৌঁছেছে। মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশিদ জানান, ভারতের পুলিশ সদস্যরা আনার হত্যাকাণ্ড নিয়ে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরিবারের সঙ্গে কথা বলবেন।

বিজ্ঞাপন
তারা হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশে গ্রেপ্তার তিন আসামিকেও জিজ্ঞাসাবাদ করবেন। 

এদিকে, এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত এখন শুধু ঘোষণা বাকি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের শুধু ঘোষণাটা বাকি। দুই দেশের গোয়েন্দা সংস্থা একমত হতে পারলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবো। তিনি বলেন, মরদেহ এখনো উদ্ধার হয়নি। আপনারা যা শুনেছেন। আমরা সেগুলোই শুনেছি। যে পর্যন্ত মরদেহ উদ্ধার করতে না পারবো সে পর্যন্ত অফিসিয়ালি আপনাদের কিছু বলতে পারছি না। এ বিষয়ে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে। তিনবারের এমপি আনোয়ারুলের ওই বর্ডার এলাকাটি সন্ত্রাসকবলিত। সে এলাকারই তিনি এমপি। কী কারণে হত্যাকাণ্ড হয়েছে সে বিষয়ে সুনিশ্চিত না হয়ে আমাদের কিছুই বলা ঠিক হবে না। মন্ত্রী বলেন, এখন পর্যন্ত নতুন কিছু আমাদের কাছে আসেনি। আমাদের পুলিশ, গোয়েন্দা সংস্থা, ভারতের পুলিশ এবং ভারতের গোয়েন্দা সংস্থা মিলে কাজ করছে; যাতে আরও কিছু তথ্য বেরিয়ে আসে। আমরা নিশ্চিত হয়েছি তাকে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদের মুখ থেকে আমরা এগুলো শুনেছি। আমরা মরদেহ উদ্ধারের চেষ্টা করে যাচ্ছি। তদন্তের স্বার্থে এখনই বলছি না। তদন্ত মোটামুটি গুছিয়ে এনে জানাবো। আমরা এখন নতুন কিছু আপডেট এই মুহূর্তে দিতে পারছি না। 
 

পাঠকের মতামত

একজন খুনিকে হত্যা করেছে এটা নিয়ে এতো মাতামাতির কি আছে? যেখানে দেশের ৯৫% মানুষ বিচার পাচ্ছে না, তাদের বাপ ভাই সন্তানদের নিয়ে গুম করে ফেলা হচ্ছে, ধর্ষণ করা হচ্ছে!

এদেশের নাগরিক
২৪ মে ২০২৪, শুক্রবার, ৯:৫৪ অপরাহ্ন

লাশ পায়নি। এটা কী পাবলিকের জন্য আরেকটা ডাইভারশন??

নাই
২৪ মে ২০২৪, শুক্রবার, ৬:৪০ পূর্বাহ্ন

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status