ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

এমপি আনার হত্যাকাণ্ডের বিশ্বাসযোগ্য তদন্ত চান সাইফুল হক

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৬:০৬ অপরাহ্ন

mzamin

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনাররের হত্যাকাণ্ডের বিশ্বাসযোগ্য তদন্তের দাবি জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। পাশাপাশি তিনি সংশ্লিষ্ট সকল অপরাধীদের গ্রেপ্তার, বিচার এবং এই হত্যাকাণ্ডের সমগ্র বিষয় প্রকাশ করার জন্যও সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক সংগঠকদের এক সভায় তিনি এই দাবি জানান।

সাইফুল হক বলেন, বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ভারতে নৃশংস হত্যাকাণ্ড একদিকে খুব দুঃখজনক, অন্যদিকে এই ঘটনা দেশের ‘আন্ডারওয়াল্ড’ এর অবিশ্বাস্য অপরাধমূলক তৎপরতা ও তাদের অপরাধ জগতের খণ্ডাংশ উন্মোচন করে দিয়েছে। এই ঘটনা দেশের আইন প্রণেতাদের একাংশ ও রাষ্ট্রীয় ছত্রছায়ায় থাকা ক্ষমতাবান ও বিত্তশালীরা চোরাকারবার থেকে শুরু করে কত ধরনের অপরাধের সঙ্গে যে যুক্ত সে সম্পর্কে নতুন করে দেশবাসীকে খানিকটা ধারণা দিয়েছে। 

তিনি বলেন, কিছুলোক রাতারাতি অস্বাভাবিক অর্থবিত্ত লুটে নেবার কারণেই অধিকাংশ মানুষ গরীব। এই দ্রব্যমূল্যের বাজারে তাদেরকে খুব কষ্টে দিন পার করতে হচ্ছে। মুখচেনা কতিপয় বেপরোয়া ব্যবসায়ী গোষ্ঠীর কারণেই বাজারে চরম নৈরাজ্য, শ্রমজীবী স্বল্প আয়ের সাধারণ মানুষকে চরম অসহায় জীবন-যাপন করতে হচ্ছে। মানুষের প্রকৃত আয় কমে গেছে, শ্রমজীবী পরিবারের এক বড় অংশের খাদ্যগ্রহণ কমে গেছে।

সভায় সাইফুল হক এই দুর্যোগময় পরিস্থিতি মোকাবেলায় শ্রমজীবী মেহনতি পরিবারগুলোকে মাসিক নগদ অর্থ প্রদান ও তাদেরকে রেশনিং ব্যবস্থার আওতায় নিয়ে আসতে সরকারের প্রতি আহ্বান জানান। বিপ্লবী রিকশা শ্রমিক সংহতির সভাপতি জামাল সিকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন শ্রমিক নেতা মীর মোফাজ্জল হোসেন মোশতাক, আবুল কালাম আজাদ, হাফিজুর রহমান রুবেল, রেজাউল করিম, শিপন আকন্দ, আবদুল গাজী আমির হোসেন, শরীফুল ইসলাম প্রমুখ।

 

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status