ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

ভোটের ৪৮ ঘণ্টা আগে উত্তপ্ত নন্দীগ্রাম, জ্বললো আগুন, প্রাণ গেলো বিজেপি কর্মীর

সেবন্তী ভট্টাচার্য্য, কলকাতা থেকে

(৪ সপ্তাহ আগে) ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৪:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৯ পূর্বাহ্ন

mzamin

শনিবার ভোটের আগে কার্যত জ্বলছে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। বুধবার গভীর রাতে বিজেপির নারী কর্মীকে খুনের পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে নন্দীগ্রাম। বৃহস্পতিবার সেই উত্তাপ আরও মাথাচাড়া দেয়। অভিযোগ, সোনাচূড়ায় রাত প্রহরা দেওয়ার সময় রথীবালা আড়ি নামে এক নারী বিজেপি কর্মীকে কুপিয়ে খুন করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিকারীরা। জানা গিয়েছে, ছেলেকে মারধর করা হচ্ছে দেখে ঝাঁপিয়ে পড়েন মা রথীবালা। তখনই ধারালো অস্ত্রের কোপ দেওয়া হয় ওই নারীকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় রথীবালার। তাঁর ছেলেও আশংকাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে। এরপরেই অশান্তির আগুন ছড়িয়ে পড়ে নন্দীগ্রামে।  

আজ সকালে একের পর এক দোকানে আগুন লাগানো হয়।

বিজ্ঞাপন
আসবাবপত্রের দোকান থেকে আসবাব রাস্তায় নামিয়ে তাতে আগুন দেওয়া হয় বলেও অভিযোগ। সোনাচূড়ার মনসাপুকুর বাজারে রাস্তা অবরোধ করা হয় গাছ ফেলে। বিক্ষোভকারীরা বিজেপির কর্মী সমর্থক বলে পুলিশের দাবি। এদিকে, পরিস্থিতি আরও হাতের বাইরে বেরিয়ে যাওয়ার আগে কেন্দ্রীয় বাহিনী নন্দীগ্রাম থানা থেকে পৌঁছে যায় এলাকায়। সঙ্গে প্রচুর পুলিশও। 

জানা যাচ্ছে, ১০০ কোম্পানির উপর বাহিনী নন্দীগ্রামে মজুত রয়েছে। আসছে আরও ফোর্স। এ প্রসঙ্গে, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “একজন নারীকে নন্দীগ্রামে খুন করা হয়েছে। আপনারা তো জানেন আমি গুন্ডা সোজা করা লোক। কেষ্ট মণ্ডল, শেখ শাহজাহানরা কোথায়? তাদের বদলা হবে। একজন মাঝ বয়সী নারীকে মেরে দিল তার বদলা হবে না?”  

বিজেপি কর্মীর খুনের ঘটনায় এক্স হ্যান্ডেলে তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন শুভেন্দু। সরাসরি নিশানা করেন তৃণমূলের সর্বভারতী সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। লেখেন, “গতকাল ভাইপো নন্দীগ্রামে যে উসকানি দিয়ে গেছে তার প্রত্যক্ষ পরিণাম হচ্ছে এই রক্তপাত। পরাজয় নিশ্চিত বুঝে এই বর্বরোচিত হত্যাকাণ্ড ঘটিয়েছে তৃণমূল।” সবমিলিয়ে লোকসভা ভোটের আগে পুরোনো অশান্তির ছবি ফিরল নন্দীগ্রামে।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status