ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

সংসদ সদস্য আনোয়ারুল আজিমের মরদেহ উদ্ধার, যা বললেন আইজিপি

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ২২ মে ২০২৪, বুধবার, ১:৫৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪০ পূর্বাহ্ন

mzamin

ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খণ্ডিত মরদেহ উদ্ধারের খবর গণমাধ্যম সূত্রে পেয়েছেন বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বলেন, তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি।

তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি।
বুধবার দুপুরে রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্ত প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব বলেন তিনি।

আনোয়ারুল আজিম আনারের মৃত্যু সম্পর্কে কী জেনেছেন? জানতে চাইলে আইজিপি বলেন, আমরা কলকাতা পুলিশ ও ইন্ডিয়ান পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। যে খবরটা এসেছে তা সংশ্লিষ্ট ইন্ডিয়ান পুলিশ কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বাসির মাধ্যমে সরকারিভাবে নিশ্চিত করেনি। আমরা জেনেছি তারা সার্চ করছেন।
আমাদের সঙ্গে তাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে। আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি।
তাকে কি হত্যা করা হয়েছে? জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এ বিষয়ে কাজ করছি। যখন তথ্য পাবো তা আপনাদের জানানো হবে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিষয়ে কার সঙ্গে যোগাযোগ হচ্ছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, আমাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ আছে। তারা যখন যে ধরনের তথ্য চাচ্ছেন আমরা সেটা দিচ্ছি। তাদের তদন্তের স্বার্থে এ বিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয় হবে।

বিজ্ঞাপন
তিনি কি জীবিত আছেন? নাকি হত্যা করা হয়েছে? জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য ও নিশ্চিত করতে পারবো, তখন জানাবো। এখন পর্যন্ত আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা তো যোগাযোগ করছি। তারা তো নিশ্চিত করেন নাই।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিরুদ্ধে হুন্ডি, নারীপাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ সম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কি না জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এব্যাপারে এখনি কোন মন্তব্য করার সময় হয়নি। যথাসময়ে এটা পরিষ্কার হবে।

এসময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা।

পাঠকের মতামত

খণ্ডিত মরদেহ খবরের শুরুতে উল্লেখ করা হয়েছে । খণ্ডিত মরদেহ নিয়ে কিভাবে মানুষ জীবিত থাকবে বুঝতে পারছি না । হয়ত বৃদ্ধ বয়সে মাথায় বুদ্ধি নাই ।

Kazi
২২ মে ২০২৪, বুধবার, ২:২৬ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status