ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় নিরাপত্তা ঘাটতি নেই: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২১ মে ২০২৪, মঙ্গলবার, ১২:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৭ পূর্বাহ্ন

mzamin

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির মৃত্যুতে বড় ধরণের কোনো নিরাপত্তা ঘাটতি আছে বলে মনে করছেন না মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেছেন তিনি। রইসির মৃত্যুকে তিনি ‘খুবই দুর্ভাগ্যজনক’ ঘটনা বলে অভিহিত করেছেন। ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে এক বৈঠকের পর সংবাদ সম্মেলনে অস্টিন বলেছেন, আমরা দুর্ঘটনার বিষয়টি পর্যবেক্ষণ করছি কিন্তু এখনও দুর্ঘটনার কোনো অস্বাভাবিক বিষয় আমাদের নজের আসেনি।

এ খবর দিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, আমরা ইরানের তদন্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছি। রইসির হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যুর বিষয়ে এর বেশি কিছু বলতে রাজি হননি তিনি। মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর দাবি ইরানে প্রেসিডেন্টবাহী হেলিকপ্টার দুর্ঘটনায় বড়রকমের কোনো নিরাপত্তা ঘাটতি চোখে পড়েনি যুক্তরাষ্ট্রের। 

রোববার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশে বিধ্বস্ত হয়ে রইসি, ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান সহ ৯ জনের মৃত্যু হয়। এতে শোকে স্তদ্ধ হয়ে গেছে পুরো ইরান। পাঁচদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন দেশটির সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলি খোমেনি। রইসির জন্মস্থান মাশহাদেই চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

বিজ্ঞাপন
তার আগে বুধবার ইরানের রাজধানী তেহরানে রাষ্ট্রীয় আয়োজনে তাকে চির বিদায় জানাবে ইসলামিক প্রজাতন্ত্র ইরান। তেহরানের দায়িত্বশীল কূটনৈতিক সূত্রে মানবজমিন এ তথ্য পেয়েছে। বর্তমানে রইসির মরদেহ তাবরিজ শহরে রয়েছে। আজ তাবরিজে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status