ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

আসামি ছিনিয়ে নিতে থানায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হামলা

ভ্রাম্যমাণ প্রতিনিধি
৮ এপ্রিল ২০২৪, সোমবার
mzamin

হত্যা মামলার আসামি ছিনিয়ে নিতে থানায় হামলা করেছে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানের নেতৃত্বে সন্ত্রাসীরা। বগুড়ার শাজাহানপুর থানায় শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ হামলা চালায়। এতে ৫-৬ জন পুলিশ গুরুতর আহত হয়েছে। এরমধ্যে দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নুরুজ্জামানসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে   এসআই অরুপ আনিছুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল শনিবার রাত ৯টায় আড়িয়া বাজার এলাকায় অভিযানে ২টি বার্মিজ চাকু ও দেশীয় অস্ত্রসহ মিঠুনকে গ্রেপ্তার করে। মিঠুন আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তার নামে হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। ঘটনায় পর রাত ১০টার দিকে মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ ৪০ জন আসামি ছিনতাই করতে শাজাহানপুর থানায় প্রবেশ করে তাণ্ডব চালাতে থাকে। ডিউটিরত অবস্থায় খবর পেয়ে অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম তাৎক্ষণিক থানায় প্রবেশ করলে নুরুজ্জামানসহ তার বাহিনী সিঁড়িতে বসে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

বিজ্ঞাপন
ওসি শহিদুল ইসলাম সরে দাঁড়াতে বললে নুরুজ্জামান থানার ভেতরে ওসিকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর নুরুজ্জামানসহ তার বাহিনী পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়।

 এ সময় থানা পুলিশ ৫-৬ জন সদস্য আহত হয়। তখন নুরুজ্জামানসহ তার লোকজন সেখান থেকে পালিয়ে যায়। পরে নুরুজ্জামানসহ আরও লোকজন সংঘবদ্ধ হয়ে আবারো আক্রমণ করতে ঢাকা-বগুড়া মহাসড়ক মাঝিড়াস্থ মাটির কাছে অবস্থান নেয়। এ সময় জেলা পুলিশ, র‌্যাব ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা নুরুজ্জামানসহ তার সহযোগী ৪-৫ জনকে আটক করেন। পরে আরও কয়েকজনসহ মোট ৮ জনকে আটক করে পুলিশ। নুরুজ্জামান মাঝিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, জমি দখল, সরকারি কাজে বাধা, মাদক আইনে অন্তত ৮-১০টি মামলা রয়েছে বলে পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে। এর আগে সরকারি দরপত্র চুরির ঘটনায় নুরুজ্জামান বরখাস্ত হয়েছিলেন। শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, মিঠুন নামের ওই যুবককে ২টি বার্মিজ চাকুসহ থানায় ধরে নিয়ে আসলে নুরুজ্জামান এবং তার লোকজন তাকে থানা থেকে ছিনিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে তারা পুলিশের ওপর হামলা চালায়। গতকালকের ঘটনায় এখন পর্যন্ত ৮ জনকে আটক করা হয়েছে। আর এ ঘটনায় ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে। হামলায় ৭-৮ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে ২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status