ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

শেষের পাতা

ঈদে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

স্টাফ রিপোর্টার
৩ এপ্রিল ২০২৪, বুধবার
mzamin

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও স্বস্তিদায়ক করতে সর্বোচ্চ সতর্ক থাকতে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। গতকাল সকালে পুলিশ সদর দপ্তরে আসন্ন ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এ নির্দেশনা দেন। সভায় ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ সামনে রেখে সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, শিল্পকারখানা, গার্মেন্টস ইন্ডাস্ট্রি, ট্রাফিক ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, মহাসড়কে নসিমন, করিমন, ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে। যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার লক্ষ্যে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলাচল করতে পারবে না। তিনি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সার্বক্ষণিক মাঠে থেকে ব্যক্তিগত তদারকির মাধ্যমে মহাসড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে কার্যকর ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা  দেন। সড়ক, রেলপথ ও নৌপথে যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। তিনি নৌ-দুর্ঘটনা ও নৌ-ডাকাতি রোধে বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য নৌ-পুলিশকে নির্দেশনা প্রদান করেন। দেশের বিভিন্ন পর্যটনকেন্দ্রে নিরাপত্তা প্রদানের ক্ষেত্রে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশকেও প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

পুলিশ প্রধান বলেন, গার্মেন্টস ইন্ডাস্ট্রির শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ নিয়ে যাতে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয় সেজন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে তৎপর থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসা-বাড়ি, মার্কেট, আর্থিক প্রতিষ্ঠান ও অন্যান্য স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশের নজরদারি বাড়ানোর নির্দেশনা প্রদান করেন। আইজিপি দেশের গুরুত্বপূর্ণ ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

আইজিপি বলেন, বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ।

বিজ্ঞাপন
আনন্দমুখর পরিবেশে পহেলা বৈশাখ উদ্‌যাপনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। বাংলা নববর্ষকে কেন্দ্র করে কোনো মহল যাতে কোনো ধরনের গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের সজাগ ও সতর্ক থাকতে হবে। আইজিপি সাধারণ মানুষের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানের লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন। আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশের জনগণ প্রতি বছরের ন্যায় এবারো উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উদ্‌যাপন করতে পারবেন।

সভায় আরও ছিলেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলামসহ অন্যান্য অতিরিক্ত আইজিপি, বিশেষায়িত ইউনিটগুলোর প্রধান, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, মেট্রোপলিটন পুলিশের কমিশনার এবং রেঞ্জ ডিআইজিরা। এছাড়া সব জেলার পুলিশ সুপাররা অনলাইন প্ল্যাটফরমে সভায় যুক্ত ছিলেন।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status