ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

বিনোদন

নিপুণ এখন কী করবেন

স্টাফ রিপোর্টার
১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার
mzamin

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচন নিয়ে কম আলোচনা-বিতর্ক হয়নি। সাধারণ সম্পাদক পদ নিয়ে আইনি লড়াই পর্যন্ত দেখেছেন দেশের মানুষ। নানা বিতর্ক পেরিয়ে সাধারণ সম্পাদকের চেয়ার সামলেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এবার সংগঠনটির ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৯শে এপ্রিল অনুষ্ঠিত হবে। ইলিয়াস কাঞ্চন (সভাপতি) ও নিপুণ আক্তার (সাধারণ সম্পাদক) একই প্যানেল থেকে গত নির্বাচনে অংশ নেন। কিন্তু অনেকেই মনে করছে এ দুই বছর সুযোগ পেলেও চলচ্চিত্রের জন্য উল্লেখযোগ্য কিছু করতে পারেনি এই প্যানেল। মত পার্থক্যের কারণে কমিটির মেয়াদ শেষ পর্যায়ে আসার পর নিজের পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দেন সহ-সম্পাদক ও চিত্রনায়ক সাইমন সাদিক। অনেক সিনিয়র শিল্পীও অসন্তোষ প্রকাশ করেছেন কাঞ্চন-নিপুণ নির্বাচিত কমিটি নিয়ে। শোনা যাচ্ছে, আগামী নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন সাইমন সাদিক। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

বিজ্ঞাপন
অন্যদিকে ইলিয়াস কাঞ্চন জানিয়ে দিয়েছেন, আগামী নির্বাচনে অংশ নেবেন না তিনি। এর আগে সংসদ সদস্য ও নায়ক ফেরদৌসকে সভাপতি করে কমিটি করার ইঙ্গিত দিয়েছিলেন নিপুণ। কিন্তু ফেরদৌস সাফ জানিয়েছেন তিনি শিল্পী সমিতির নির্বাচন করবেন না। অন্যদিকে ডিপজলও গঠন করতে চলেছেন আলাদা কমিটি। সবমিলিয়ে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বেশ কোণঠাসা অবস্থায় রয়েছেন নিপুণ। একদিকে ইলিয়াস কাঞ্চন সরে দাঁড়িয়েছেন। অন্যদিকে জানা গেছে, সাইমনসহ বর্তমান কমিটির আরও কয়েকজনও এবার সরে দাঁড়াতে পারেন। এমন অবস্থায় প্রশ্ন উঠেছে, নিপুণ তাহলে এখন কী করবেন! জানা গেছে, তিনি এখন নতুন সভাপতির খোঁজে রয়েছেন। সিনিয়র কোনো শিল্পীকে সভাপতি করে এবার কমিটি সাজানোর পরিকল্পনা তার।

 

পাঠকের মতামত

এই সমিতির আর দরকার কি? অনেকেই ইতোমধ্যে সংসদ সদস্য হয়েছেন আবার কেউ কেউ এখন সংসদ সদস্য হওয়ার অপেক্ষায়। তাই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন বাতিল করা দরকার।

শওকত আলী
১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৩:০৩ পূর্বাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status