ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

রোজিনা হত্যা

স্বামীকে ধর্মান্তরিত করে বিয়ে করার ক্ষোভে সতীনকে হত্যা

স্টাফ রিপোর্টার

(৪ মাস আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

রাজধানীর কামরাঙ্গীরচর থানার বড়গ্রাম এলাকায় গৃহবধূ রোজিনা হত্যায় জড়িত থাকার অভিযোগে স্বামীসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে । পুলিশ বলছে, স্বামীকে ধর্মান্তরিত করে বিয়ে করার ক্ষোভ থেকে কাচের টুকরা দিয়ে সতীনকে কুপিয়ে হত্যা করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- নিহতের স্বামী রঞ্জিত সাহা ওরফে মো. আকাশ (৩১) ও মালা সাহা (২৫)। গতকাল রবিবার কেরানীগঞ্জ থানার খোলামোড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  এ সময় হত্যায় ব্যবহৃত কাচের টুকরা ও ছদ্মবেশ ধারণের ব্যবহৃত বোরকা  উদ্ধার করা হয়।

সোমবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ এ তথ্য জানান লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো.মাহবুব-উজ-জামান।

তিনি বলেন, নিহত রোজিনা দেড় বছর আগে ভালোবেসে বিয়ে করেন রঞ্জিত সাহা ওরফে মো. আকাশ নামের এক যুবককে। সনাতন ধর্ম থেকে মুসলিম হয়ে রোজিনাকে বিয়ে করে কামরাঙ্গীচর এলাকায় বসবাস শুরু করেন। তবে রঞ্জিত সাহার পূর্বের বিয়ে ও প্রথম স্ত্রীর ঘরে সন্তান থাকার তথ্য নিহত রোজিনার কাছে গোপন করেন। বিয়ের দেড় বছরের মাথায় বিষয়টি আকাশের দ্বিতীয় স্ত্রী রোজিনা জেনে যাওয়ায় পারিবারিক কলহ সৃষ্টি হয়। এই নিয়ে তাদের মধ্যে বিভিন্ন সময় কলহ হতো। রঞ্জিতের প্রথম স্ত্রীর ঘরে ১৫ ও ৮ বছরের দুই সন্তান ছিলো।

বিজ্ঞাপন
তবে তিনি তাদের ভরণপোষণ দিতেন না। এ নিয়ে মালা সাহা স্বামীর প্রতি ক্ষুব্ধ হন। এরই ধারাবাহিকতায় গত ৯ ফেব্রুয়ারি দুপুরে নিহতের স্বামী রঞ্জিত ওরফে আকাশ ও তার প্রথম স্ত্রী মালা সাহা মিলে কাচের টুকরা দিয়ে গলাকেটে হত্যা করেন।

লালবাগ বিভাগের ডিসি আরও বলেন, এই ঘটনায় নিহতের বাবা আব্দুর রহিম বাদী হয়ে মামলা করলে তদন্তে নেমে মাত্র ২৪ ঘন্টারও কম সময়ে হত্যায় জড়িত ঘাতক ও নিহত রোজিনার স্বামী ও প্রথম স্ত্রীকে গ্রেপ্তার করা হয়। ডিসি মাহবুব বলেন, রোজিনাকে হত্যা করতে  গোলাপী রংয়ের বোরকা ও কালো রঙয়ের হিজাব পরে ছদ্মবেশে হত্যা করে। এরপর তারা কেরানীগঞ্জ থানার খোলামোড়া এলাকায় গিয়ে আত্মগোপন করে।

পাঠকের মতামত

দ্রুত বিচার ট্রাইব্যুনালে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

অরুণ চক্রবর্তী
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশের মানুষ কথার সাথেই খুন। সাম্প্রতিক বছরগুলোয় বাংলাদেশের মানুষের এত জংলি আচরনের কারনটা কি?

Saif
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:১২ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status