ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

জগন্নাথপুরে বন্যায় একজনের মৃত্যু, ত্রাণের জন্য চলছে হাহাকার

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার

অব্যাহত বৃষ্টিপাত ও উজানের ঢলে সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এদিকে বন্যায় আনহার মিয়া (২৭) নামে এক ফলব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সোমবার ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।
গত শনিবার তিনি জগন্নাথপুর সদর বাজার থেকে খোলা নৌকাযোগে নিজ উপজেলার এরালিয়া গ্রামে যাচ্ছিলেন। ওই সময় বন্যার ঢলে এরালিয়া সড়কে এলাকায় নৌকা ডুবে নিখোঁজ হন। নিখোঁজের দুইদিন পর সোমবার তার লাশ উদ্ধার করেছেন স্বজনরা। মৃত ব্যবসায়ীর বড় ভাই আক্তার হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে গত রোববার থেকে ধীরে ধীরে পানি কমলেও পানিবন্দি মানুষ চরম দুর্ভোগে আছেন। শুক্রবার ভোররাত থেকে জগন্নাথপুর পৌরসভাসহ উপজেলাজুড়ে বন্যায় ভয়াবহ রূপ নেয়। বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগব্যবস্থা ও বিদ্যুৎ সংযোগ। সিলেটের বিভাগীয় শহরের সঙ্গে যোগাযোগের প্রধান সড়ক জগন্নাথপুর-সিলেট সড়ক, জগন্নাথপুর-সুনামগঞ্জসহ জগন্নাথপুর উপজেলা সদরের সঙ্গে যাতায়াতের সড়কগুলো পানিতে তলিয়ে গেছে।

বিজ্ঞাপন
পৌর-শহরের প্রধান ব্যবসাকেন্দ্র, জগন্নাথপুর বাজার, উপজেলা পরিষদ, এসিল্যান্ড অফিসসহ গুরুত্বপূর্ণ সেবাকেন্দ্রগুলোতেও পানি উঠেছে। এছাড়া গ্রামীণ রাস্তাঘাট তো ডুবেছেই পানিতে। গত শুক্রবার থেকে জগন্নাথপুরের প্রায় চার লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। সরজমিন কয়েকটি আশ্রয়কেন্দ্র ঘুরে দেখা যায়, আশ্রয় সেখানে উপচেপড়া ভিড়। এসব কেন্দ্রে গত তিনদিন ধরে সরকারি কোনো ত্রাণ সহায়তা পৌঁছেনি। ফলে ত্রাণের জন্য হাহাকার চলছে। নলুয়া হাওরবেষ্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল বলেন, আমাদের পুরো ইউনিয়নের মানুষ বন্যায় বিপর্যস্ত। আশ্রয়কেন্দ্রগুলোতে ত্রাণের জন্য আহাজারি চলছে। মানুষ কাঁদছে। যোগাযোগ ব্যবস্থা ও মোবাইল নেটওয়ার্র্ক ও ইন্টারনেট না থাকায় অচল হয়ে আছি আমরা। কে কোথায় আছে তাও নিশ্চিত করা যাচ্ছে না। এরমধ্যে ডাকাত আতঙ্কে চোখে ঘুম নেই মানুষের।
এদিকে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে জগন্নাথপুরের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট কাজ করছে না। উপজেলা সদরের বিভিন্ন বাসাবাড়িতে প্রতিরাতে চুরি হচ্ছে। সোমবার রাতে জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর গ্রামের বাসিন্দা বিজয় দেবের বাড়িতে চুরি হয়েছে। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম বলেন, পানিবন্দি মানুষের জন্য আশ্রমকেন্দ্র খোলা হয়েছে। এছাড়া বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে আমরা তৎপর রয়েছি।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com