ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

শাহজাহান ওমর নৌকার প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ-বিএনপিতে বিভ্রান্তি

রাজাপুর (ঝালকাঠি) প্রািতনিধি
২ ডিসেম্বর ২০২৩, শনিবার
mzamin

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তমের হঠাৎ করে আওয়ামী লীগের হয়ে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে মনোনয়ন দাখিল করার ঘটনায় স্থানীয়দের মাঝে বিভ্রান্তি দেখা দিয়েছে। বিষয়টি এখন নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। 

বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম। দলের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য ও মন্ত্রী হয়েছেন। ২০০৮ সাল বাদে সব কয়টি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হয়েছেন তিনি। সর্বশেষ কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন। আওয়ামী লীগ গত রোববার সারা দেশে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে। তখন এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের নাম ঘোষণা করা হয়। সেখানে হঠাৎ বিএনপি’র এক নেতার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়ার খবর বিস্ময় তৈরি করেছে নেতাকর্মীদের মধ্যে। স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা এম মনিরুজ্জামান মনির বলেন, শাহজাহান ওমরকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা মেনে নেবেন না। তাকে রাজাপুর ও কাঠালিয়ার জনগণ প্রত্যাখ্যান করবেন।

বিজ্ঞাপন
গত বৃহস্পতিবার রাতে রাজাপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এক সংবাদ সম্মেলনে বলেন, শাহজাহান ওমরের এভাবে দল পাল্টানো মেনে নিতে পারছেন না স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা। তার নৌকা প্রতীকে নির্বাচন করার তীব্র প্রতিবাদ জানান তিনি। রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ বলেন, আমরা সংগঠন করি আদর্শিক কারণে। দলের সিদ্ধান্তের বাইরে আমি কখনো যাবো না। শাহজাহান ওমর যদি দলের আদর্শ মেনে নির্বাচনে আসে তাহলে আমরা তার সঙ্গে থাকবো।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status