ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

সিরাজদিখানে জোরপূর্বক জমি দখল

ফসল নষ্ট করার অভিযোগ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
২০ নভেম্বর ২০২৩, সোমবারmzamin

সিরাজদিখানে জোরপূর্বক জমি দখল ও কৃষি জমির ফসল (সরিষা) উপড়ে ফেলার অভিযোগ উঠেছে সোহেল গংয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের আদাবাড়ি ধামালিয়া নামক স্থানে। গতকাল সরজমিন গিয়ে দেখা যায়, মালপদিয়া ফসিল জমিটির একটি অংশ মাছধরার জাল দিয়ে বেড়া দেয়া, অন্য একটি অংশে মুনছুর আহমেদ নামে সাইনবোর্ড সাঁটানো। জানা যায়, সিরাজদিখান থানাধীন মধ্যপাড়া ইউনিয়নের মালপদিয়া মৌজাস্থিত ৪৩.৬০ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ভোগ দখল করছিল মুনছুর আহমেদ। ভোগ দখলে থাকাবস্থায় একই গ্রামের মো. সোহেল (৩৫),  রাজ্জাক বেপারী (৬০), স্বপন বেপারী (৪০), মহাসীন (৩৬) মিলে ভোগ দখল করার পাঁয়তারা করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১৬ই নভেম্বর সকাল ৮টার দিকে অভিযুক্তরা দখলের জন্য জমিতে বোনা ফসল নষ্ট ও জমিতে থাকা ৩টি সাইনবোর্ড ভেঙে ফেলে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, আমরা যতটুকু জানি দীর্ঘদিন ধরে জায়গার মালিক মনসুর আহমেদ ভোগ দখল করে আসছে। এখন হঠাৎ করে সোহেল গং নিজেদের জায়গা বলে দাবি করছে, তাই আমাদের মতে সোহেল গং অবৈধভাবে যায়গা দখল করার চেষ্টা করছে। মূলত এই জায়গার মালিক মনসুর আহমেদ। জমির মালিক মুনসুর আহমেদের ছেলে মৃন্ময় বলেন, ৪০ বছর ধরে এই জায়গা আমরা ভোগ করে আসছি।

বিজ্ঞাপন
খরিদ সূত্রে এই জায়গার মালিক আমরা। অথচ সোহেল গং এখন অস্বীকার করছে, এই জায়গা নিয়ে একটি মামলাও হয়েছে। যার রায় আমাদের পক্ষে এসেছে। কিন্তুু তারপরও তারা জোর করে আমাদের জায়গা দখল করার চেষ্টা করছে। 
অভিযুক্ত সোহেল বলেন, এই জমি আমাদের। আমরা মনসুর আহমেদের কাছে কোনো জমি বিক্রি করি নাই। ভুয়া কাগজপত্র দিয়ে তারা নিজেদের জায়গা দাবি করছে। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status