ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিনোদন

আলাপন

শিল্পীরা যেন মর্যাদা নিয়ে বেঁচে থাকেন সেই চেষ্টা চালাচ্ছি -আহসান হাবিব নাসিম

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১৭ জুন ২০২২, শুক্রবার, ৯:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৭ অপরাহ্ন

অভিনেতা ও অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। অধ্যাপনা পেশা ছেড়ে পুরোদস্তুর অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন আগেই। অভিনেতার বাইরে সফল সংগঠক হিসাবেও ইতিমধ্যে নিজের মেধা-মনন দিয়ে সাফল্য দেখিয়েছেন। কেমন আছেন? নাসিম বলেন, বেশ ভালো। ব্যস্ততার মধ্যে দিয়ে যাচ্ছে সময়। ব্যস্ততা কি নিয়ে? এ অভিনেতা বলেন, গুণী নির্মাতা সালাউদ্দিন লাভলুর একক নাটক ‘মনের সুখ’ এ নিঃসন্তান দম্পতি চরিত্রে অভিনয় করেছি আমি ও নাজমিন হাসান চুমকি। আমাদের সমাজে নিঃসন্তান দম্পতিদের মানসিক বেদনা ও হাহাকার সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এখানে। এছাড়া এনটিভির জন্য ঈদের ৭ পর্বের ধারাবাহিক ‘ড্রিম ট্যারেস’ এ কাজ করেছি। এটি রচনা করেছেন বৃন্দাবন দাস ও নির্দেশনায় নিয়াজ মাহবুব। এই ধারাবাহিকে আমার চরিত্রটি চমৎকার।

বিজ্ঞাপন
গ্রামের এক তরুণ যার পুরো ধ্যান-ধারণা চলচ্চিত্রকে ঘিরে। সে নিজেকে চলচ্চিত্রের নায়ক হওয়ার স্বপ্ন দেখে। নিজের স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার সুযোগ খুজতে গিয়ে সে এফডিসির দারোয়ানের চাকরি নেয়।

এর বাইরে আগামী ২১শে জুন নতুন একটি খণ্ড নাটকের শুটিং শুরু হবে। এর নাম চূড়ান্ত হয়নি। অভিনয় শিল্পী সংঘের কার্যক্রম নিয়ে জানতে চাই। নাসিম বলেন, বর্তমান সভাপতি হিসেবে ইতিমধ্যে আমি আমার নির্বাচিত সদস্যদের সঙ্গে মিলে শিল্পীদের অভিনয় সংক্রান্ত সুবিধা-অসুবিধা যেমন শুটিংয়ের সময় নির্ধারিত করে দেওয়া, রাত বারোটার পর কোন ভাবে শুটিং না করা, আউটডোরে শিল্পীদের বিশেষ করে নারী ও শিশুদের নিরাপত্তায় গুরুত্ব দেয়া শিল্পী-নির্মাতাদের মাঝে অভিনয় সংক্রান্ত বিষয় বিবাদ হলে সেটার সুষ্ঠু সমাধান, শিল্পীদের স্বাস্থ্যগত বিষয়নসহ নানা বিষয়ে উদ্যোগ গ্রহণ করেছি। এরইমধ্যে প্রাইভেট হাসপাতালের সাথে চুক্তিবদ্ধ হয়েছি যাতে শিল্পীরা অসুস্থ হলে তারা যেন স্বল্প টাকায় সার্বিক স্বাস্থ্য সেবা পেতে পারে। আমাদের ড্রিম ওয়েলফেয়ার ট্রাস্ট রয়েছে, এর মাধ্যমে সকল শিল্পীদের আর্থিক বা সামাজিক বিষয়াদির সহযোগিতা করছি। মোদ্দা কথা হল অভিনয়শিল্পীরা  সমাজে যেন মর্যাদা নিয়ে বেঁচে থাকেন সে চেষ্টা চালাচ্ছি। 
 

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com