ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

রূপসায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার

খুলনা জেলার রূপসা উপজেলার শ্রীফলতলায় ছাত্রীকে যৌন হয়রানির করায় শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার অভিভাবক ও চন্দনশ্রী গ্রামবাসী হাজী আব্দুল ওয়াহেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নজরুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছে। অভিযোগে জানা গেছে, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নজরুল ইসলাম ছাত্রীদের বিভিন্ন ভয়ভীতি ও প্রলোভন দেখিয়ে স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করে যাচ্ছে। এ বিষয় যদি কোনো ছাত্রী বাড়িতে বলে দেয় তাকে পরীক্ষায় ফেল করিয়ে দেবে বলে। 

এভাবে কোমলমতি ছাত্রীদের ভয় দেখিয়ে দীর্ঘদিন অপকর্ম করে আসছে শিক্ষক নজরুল ইসলাম। ইতিপূর্বে স্থানীয়ভাবে এ রকম ঘটনার সালিশ এবং কয়েকবার উপজেলা প্রশাসনকে অবহিত করেছে বলে জানা যায়। অভিযুক্ত শিক্ষক বারবার অপরাধ করেও কীভাবে পার পেয়ে যায়, তা জানতে চাই অভিভাবক মহল। সহকারী শিক্ষক নজরুল ইসলাম জানান, আমার ব্যাপারে আনিত অভিযোগ পরিকল্পিত। আমি ৩২ বছর শিক্ষকতা করছি। আমার সুনাম নষ্ট করার জন্য এ অভিযোগ দিয়েছে। তাছাড়া আমার বাড়ি স্কুল এলাকায় হওয়ায়, অনেকের ব্যক্তিগত আক্রোশ থাকতে পারে।

বিজ্ঞাপন
বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরবিন্দ জানান, ছাত্রীর অভিভাবকসহ কয়েকজন মিলে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছে। 

এছাড়া তারা উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়েও জমা দিয়েছে বলে জানান। বিষয়টি নিয়ে আমি শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলেছি এবং আমি নিজেও খতিয়ে দেখছি। এ ব্যাপারে রূপসা উপজেলা শিক্ষা অফিসার মো. আমিনুল ইসলাম জানান, নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগপত্রটি আমিও পেয়েছি। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। কমিটির প্রতিবেদনের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status