ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

সৌরভের আশ্চর্য রূপান্তর

ছিলেন ক্রিকেটার, হয়ে গেলেন শিল্পপতি

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৮ মাস আগে) ১৬ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ১০:৫২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

এ যেন অনেকটা ছিল বেড়াল, হয়ে গেল রুমালমার্কা কাহিনী। সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন কর্তা। ভারতীয় ক্রিকেটের এক আইকনিক চরিত্র হিসেবেই পরিচিত ছিলেন সৌরভ। হঠাৎই মাদ্রিদে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্প সমাবেশে সৌরভ ঘোষণা করলেন- আড়াই হাজার কোটি রুপি ব্যায় করে তিনি মেদিনীপুরে একটি ইস্পাত কারখানা করছেন। যাতে প্রায় ছয় হাজার মানুষের কর্মসংস্থান হবে। মমতা বন্দ্যোপাধ্যায় এরপরই ঘোষণা করেন, সজ্জন জিন্দালদের প্রস্তাবিত ইস্পাত প্রকল্প থেকে জমি নিয়ে শালবনিতে তা সৌরভকে দেয়া হচ্ছে।

জিন্দালরা জ্যোতি বসু মুখ্যমন্ত্রী থাকার সময় এই জমি পেয়েছিল। ইস্পাত প্রকল্প না গড়ে জিন্দালরা এখানে সিমেন্ট কারখানা করেছেন। এই প্রকল্পের বাড়তি জমি সৌরভকে দেয়া হবে। স্প্যানিশ শিল্পপতিদের সামনেই সৌরভ বলেন, আমার বাবা, ঠাকুরদা ব্যবসায়ী ছিলেন। আমিও সেই পথে এলাম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে ব্যবসার কাজে খুব সুবিধা হয়ে গেছে।

বিজ্ঞাপন
তিন মাসের মধ্যে আমার প্রকল্পে কাজ শুরু হয়ে যাবে।

মমতা শনিবার সানটিয়াগো বার্নবিউতে ফুটবল ম্যাচ দেখতে যাচ্ছেন। সঙ্গী হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অনেকে মনে করছেন, অমিত শাহ পুত্র, ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহকে ছবক শেখাতেই সৌরভের এই তৃণমূল সান্নিধ্য। বিজেপি তার সঙ্গে একটা সময়ে দহরম মহরম করেছিল। মমতার সঙ্গী হয়ে সৌরভ বোঝাচ্ছেন তৃণমূলেই তার আনুগত্য। অনেকে আবার বলছেন, সৌরভ একজন পাক্কা বেনিয়া। তা আবার প্রমাণ হলো।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status