ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

ঢাকা কোর্টে বিএনপিপন্থি আইনজীবীদের ওপর পুলিশের ব্যাপক লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার

(১০ মাস আগে) ১২ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৫০ অপরাহ্ন

mzamin

তিনদফা দাবিতে স্মারকলিপি প্রদান কর্মসূচির আগে পুলিশের ব্যাপক লাঠিচার্জের শিকার হয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা জেলা বারের সামনে জড়ো হয়ে ইউনাইটেড ল-ইয়ার্স ফ্রন্টের আইনজীবীরা স্মারকলিপি দেয়ার জন্য যাচ্ছিলেন। এ সময় পুলিশ তাদের উপর অতর্কিতে লাঠিপেটা শুরু করে। এতে আইনজীবীরা ছত্রভঙ্গ হয়ে যান। লাঠিচার্জে অন্তত ৫০ জন আইনজীবী আহত হয়েছেন বলে ইউনাইটেড  ল-ইয়ার্স ফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছে।

নারী আইনজীবীদের শ্লীলতাহানির অভিযোগ 
 এ সময় বেশ কয়েকজন নারী আইনজীবীকে শ্লীলতাহানির ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন আইনজীবীরা। সুপ্রিম কোর্টের আইনজীবী শাহীন সুলতানা খুকী, হাশেমী, লাকী, শাহূন খোকী, মার্জিয়া হীরাসহ প্রায় ২৫ জন আইনজীবী লাঠিপেটার শিকার হন । তারা ঢাকা বারের ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। তবে পুলিশ শ্লীলতাহানির অভিযোগ অস্বীকার করে জানায়, আইনজীবীদের রাস্তায় বের হতে মানা করেছিলাম। কিন্তু  তারা তারপরেও বের হওয়ার চেষ্টা করে। তারা আমাদের ওপরে চড়াও হয়।

 

শাহীন সুলতানা খুকী সাংবাদিকদের বলেন, আমরা নারী আইনজীবীরা পদযাত্রার সামনে ছিলাম।

বিজ্ঞাপন
ঢাকা বার থেকে ন্যাশনাল মেডিকেলের সামনের রাস্তায় যাওয়ার আগেই পুরুষ পুলিশ সদস্যরা মারধর ও অতর্কিতভাবে লাঠি চার্জ করে। এ সময় পুরুষ পুলিশ সদস্যরা শ্লীলতাহানি করেছে। নিয়ম অনুযায়ী নারীদের ক্ষেত্রে নারী পুলিশ সদস্য ব্যবস্থা নেবে। কিন্তু তা না করে সাদা পোশাকধারী পুলিশ সদস্যরা আমাদের শ্লীলতাহানি করেছে। এ সময় তিনি কাঁদতে কাঁদতে বলেন, পদযাত্রা করা কি অপরাধ? আমরা আইনজীবী, এর বিচার চাই । 

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বার ইউনিটের সাধারণ সম্পাদক এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেন, সাদা পোশাক পরা  পুলিশ অতর্কিতভাবে হামলা করে। এ সময় আমাদের ২০/২৫ জন নারী আইনজীবীকে বেধরক পিটিয়ে আহত করেছে। নারী আইনজীবীদের শ্লীলতাহানিও করেছে।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status