ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

অমানবিক ...

ঝিনাইদহ প্রতিনিধি
৭ জুন ২০২৩, বুধবারmzamin

প্রখর রোদে ঝিনাইদহের চরখাজুরা গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে মাটি কেটে বহন করানোর অভিযোগ উঠেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়লে জেলাজুড়ে সমালোচনার ঝড় ওঠে। জানা গেছে, সদর উপজেলার পাগলাকানাই ইউনিয়নের চরখাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় আর্থিক বরাদ্দ পেয়েছে। এই টাকা দিয়ে প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিক কামলা দিয়ে কাজ না করিয়ে স্কুলের শিশু শিক্ষার্থীদের দিয়ে মাটি কাটার কাজ করাচ্ছেন। এদিকে শিশু শিক্ষার্থীদের দিয়ে এই প্রখর রোদ ও গরমের মধ্যে মাটি কাটার কাজের ভিডিও দেখে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন হতবাক হয়ে পড়েন। ইউএনও তাৎক্ষণিক ভাবে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।  

বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিক জানান, আমরা স্কুলের কিছু কাজকর্ম শিক্ষার্থীদের দিয়ে করিয়ে থাকি। তারই অংশ হিসেবে শিশু শিক্ষার্থীরা এই মাটি কাটার কাজ করছে। বিষয়টি তাদের সম্মতিতেই হয়েছে বলে তিনি উল্লেখ করেন। স্কুল কমিটির সভাপতি তরিকুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই।

বিজ্ঞাপন
তবে খোঁজখবর নিয়ে আমি ব্যবস্থা গ্রহণ করবো। এলাকার চেয়ারম্যান আবু সাইদ বিশ্বাস জানান, এই গরমে শিশু শিক্ষার্থীদের দিয়ে কাজ করানোর বিষয়টি তিনি অমানবিক বলে উল্লেখ করেন। তিনি এই ঘটনা ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করবেন বলেও জানান।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status