ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

কুমিল্লায় অনলাইন প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
১ জুন ২০২৩, বৃহস্পতিবার

ফেসবুকে বিভিন্ন নামে ভুয়া পেজ খুলে প্রতারণার মাধ্যমে মোবাইল সেট ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ৩ যুবককে  গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার  লাকসাম উপজেলার লাকসাম দক্ষিণ বাইপাস সংলগ্ন এলাকা থেকে এই ৩ জনকে গ্রেপ্তার করা হয়। গতকাল দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান। গ্রেপ্তার ৩ প্রতারক হচ্ছেÑ চক্রের মূলহোতা কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পশ্চিম বেতাগাঁও মজুমদার বাড়ির ওয়াশিম মজুমদারের পুত্র সৌরভ আলী মজুমদার শুভ (২২), তার সহযোগী একই এলাকার ইব্রাহিমের পুত্র আনিসুল হক শাহীন (১৯) এবং লাঙ্গলকোট মক্রবপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার বজলুর রহমানের বাড়ির সহিদুল ইসলামের পুত্র সাকিব (১৯)। এ সময় তাদের কাছ থেকে আইফোন, স্যামসাংসহ বিভিন্ন ব্র্যান্ডের ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়। 
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে ভুয়া ফেসবুক আইডি থেকে মার্কেটপ্লেসে বিভিন্ন গ্রুপে ক্রেতাদের আকৃষ্ট করার জন্য মোবাইল ফোনের লোভনীয় বিজ্ঞাপন আপলোড করে। এসব পোস্টে সেট এক্সচেঞ্জ করারও অফার দেয়া হয়। তখন ক্রেতাগণ পোস্টে কমেন্ট করে মোবাইল ফোন ক্রয় বা এক্সচেঞ্জ করতে চাইলে ক্রেতাদের সঙ্গে যোগাযোগের জন্য অত্যন্ত সুকৌশলে মোবাইল নম্বর সংগ্রহ করে। ৪/৫ দিন পরে তাদের ভুয়া নিবন্ধিত মোবাইল নম্বর হতে পুলিশের এসআই পরিচয়ে দিয়ে সাধারণ ক্রেতাদের সরলতার সুযোগ নেয়। পুলিশ সুপার আরও  জানান, সম্প্রতি এমনই এক প্রতারণার শিকার হন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নজিম উদ্দিন আরশাদ নামে এক যুবক। প্রতারকরা তাকে লাকসাম থানার এসআই তারেক পরিচয়ে ফোন করে জানায়, তার ব্যবহৃত মোবাইল ফোনটি মার্ডার মামলার নিহত ব্যক্তির মোবাইল ফোন।

বিজ্ঞাপন
চক্রটি তার কাছে থাকা ফোনটি আলামত হিসেবে দিয়ে দেয়ার পাশাপাশি ১৫ হাজার টাকা দাবি করে। অন্যথায় তাকে মার্ডার মামলার আসামি করা হবে বলে জানায়। ভিকটিম ভয় পেয়ে প্রতারকদের দেয়া বিকাশ নাম্বারে টাকা এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস লাকসাম শাখায় স্যামসাং এ৭১ সিরিজের মোবাইল ফোনটি প্রেরণ করে। কিন্তু একইদিনে প্রতারক আবারো টাকা দাবি করলে ভিকটিমের সন্দেহ হয়। সে বিষয়টি লাকসাম থানা ওসি’র সরকারি নাম্বারে ফোন করে অবগত করে। লাকসাম থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার তাদেরকে গ্রেপ্তার করে। সংবাদ সম্মেলনে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, লাকসাম থানার ওসি মাহফুজ আহমেদসহ অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status