ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

অর্থপাচারকারীর বিষয়ে কোন ছাড় নেই : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ মে ২০২২, মঙ্গলবার, ১:২০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:১০ পূর্বাহ্ন

দেশের অর্থপাচারকারীর বিষয়ে কোন ছাড় নেই। আমাদের আদেশের কারণেই আজ পি কে হালদার সারাবিশ্বের মানুষের কাছে অর্থ পাচারের অভিযোগে ভিন্নভাবে আলোচিত। এটা ভাবার সুযোগ নেই যে, অন্য দেশে গেলে আমরা তার বিরুদ্ধে আদেশ দিতে পারবো না। আমাদের শুধু অর্থপাচারকারীর অবস্থানটা চিহ্নিত করে দিলেই আমরা তার বিরুদ্ধে আদেশ দিতে পারি। দুর্নীতিবাজ ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান উল্লেখ করে হাইকোর্ট বলেন, আমরা আদেশ দিলে পৃথিবীর কোন দেশে গিয়েও অর্থপাচারকারীরা শান্তি পাবে না। 

মঙ্গলবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এই মন্তব্য করেন। একইসঙ্গে পৃথিবীর কোন কোন দেশে পি কে হালদার টাকা রেখেছেন এবং তার মামলা তদন্তের সর্বশেষ অবস্থা জানাতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনা সংক্রান্ত রুলের শুনানির জন্য আগামী ১২ই জুন দিন ধার্য করা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।
এর আগে সোমবার এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে ভারতে গ্রেপ্তারের তথ্য আদালতকে জানায় রাষ্ট্রপক্ষ। পি কে হালদারকে গ্রেপ্তার ও দেশে ফিরিয়ে আনার প্রশ্নে দেড় বছর আগে স্বপ্রণোদিত রুল দিয়েছিলেন হাইকোর্ট। এ রুলের চূড়ান্ত নিষ্পত্তি এখনো হয়নি।

বিজ্ঞাপন
এর মধ্যেই গত শনিবার ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হন পি কে হালদার।

পাঠকের মতামত

আমাদের দেশে হবে সেই ছেলে কবে কথায় না বড় হয়ে কাজে বড় হবে? ক‌বিতাটা ম‌নে প‌ড়ে গেল, দেশে এখন শুধু কথায় চল‌তে‌ছে, সরকারী দল বি‌রোধী দল সবাই শুধু কথাই ব‌লে যা‌চ্ছে, হেন ক‌রেঙ্গা তেন ক‌রেঙ্গা, তো কাব ক‌রে‌ঙ্গে

Masud
১৭ মে ২০২২, মঙ্গলবার, ৭:৪১ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com