ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৮:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩১ পূর্বাহ্ন

mzamin

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  বলেছেন, বিএনপি কিছু শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ই ডিসেম্বর সমাবেশের অনুমতি পাবে। আমরা আমাদের ডিএমপি কমিশনারকে জানিয়েছি যে তারা সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমতি পাবে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর সদরঘাটে সুন্দরবন নেভিগেশন গ্রুপের লঞ্চ এমভি সুন্দরবন-১৬ উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটা রাজনৈতিক দল। রাজনীতি করার অধিকার তাদের রয়েছে। তারা নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক রাজনীতি করবে এখানে আমাদের কোনো কিছু বলার নেই। আমরা মনে করি তারা যদি রাজনৈতিক শিষ্টাচার ভঙ্গ করে, অন্য কিছু করতে চেষ্টা করে তখন আমাদের অবজেকশন থাকবে। 
তিনি আরও বলেন, তাদেরকে আমরা কখনো মানা করিনি। তারা সারা বাংলাদেশেই সভা সমিতি করছে। ঢাকার জন্যও আমরা মানা করিনি। আমরা শুধু আমাদের আশঙ্কার কথা বলেছি।

বিজ্ঞাপন
আপনারা যে ২৫ লাখ লোক নিয়ে আসবেন, ৩০ লাখ লোক নিয়ে আসবেন, কোথায় বসাবেন? কোথায় থাকবে তারা? সারা ঢাকা শহর তো অচল করে দিবেন আপনাদের কথাবার্তাতে তাই মনে হচ্ছে। তো আমরা বলছি একটা বড়  কোনো জায়গায় যান। তাদের সর্বশেষ একটা দাবি ছিল যে তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ চায়। আমাদের পক্ষ  থেকে জানিয়ে দেয়ার জন্য আমরা কমিশনারকে বলে দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীরও নির্দেশনা তাই।  
তিনি আরও বলেন , তারা যেখানে চেয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে সেখানে যেন পারমিশন দেয়। তাদেরকে জানিয়ে  দেয়া হবে তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারবে। কিন্তু, কোনো ভায়োলেন্স তারা করবেন না, তারা  কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি করবেন না। জনদুর্ভোগ সৃষ্টি করবেন না- এটা তাদের কাছে অনুরোধ থাকবে। 
 

পাঠকের মতামত

ঝামেলা না করে বিএনপি যেখানে চেয়েছে ঐখানে দেন। আর না দিলেও কিন্তু সমাবেশ হবে।

জামশেদ পাটোয়ারী
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৭:৪১ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status