ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

প্রকৃতি রক্ষায় বাস্তব পদক্ষেপ গ্রহণের আহ্বান এবি পার্টির

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৭:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৫৮ পূর্বাহ্ন

mzamin

অবৈধ দখল উচ্ছেদ, গাছ ও প্রকৃতি রক্ষায় সরকারের প্রতি বাস্তব পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক এডভোকেট তাজুল ইসলাম। তিনি বলেন, সরকার যদি ফারাক্কাতে পানি আনতে ব্যবস্থা নেয়, তিস্তা, ব্রক্ষ্মপুত্রের পানি আনতে উদ্যোগ নেয় তাহলে আমরা সাধুবাদ জানাবো। মঙ্গলবার বিকালে রাজধানীর বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এবি পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, আমাদের দেশ ছিলো সুজলা সুফলা, আজ কি এমন হলো! কেন প্রকৃতি, পরিবেশ এতো বিরুপ আচরণ করছে, তা আমাদের বিবেচনায় নিতে হবে। বাংলাদেশের নদী, খাল, বিল সবই নিঃশেষ হওয়ার পথে। প্রধান নদীগুলোর উৎসমূখে বাঁধ নির্মাণ করে পার্শ্ববর্তী রাষ্ট্রটি বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করার প্রক্রিয়া করছে। 

তিনি বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা খাল-বিল দখল করে অবৈধভাবে দালানকোঠা নির্মাণ করেছে। বনের গাছ শুধু নয়, রাস্তাঘাটের গাছ পর্যন্ত কেটে উজাড় করা হয়েছে। বনের গাছ কাটায় বাধা দেয়ায় সরকারি দলের বাহিনী বন কর্মকর্তাকে বুলডোজার চালিয়ে হত্যা পর্যন্ত করেছে। দেশকে বাঁচাতে, আগামী প্রজন্মকে রক্ষা করতে আমাদের এখনই ভূমিকা নিতে হবে। বৈশ্বিক তাপদাহের জন্য শিল্পোন্নত দেশগুলোই মূলত দায়ী। কিন্তু দিন শেষে আমাদের নিজেদের বাঁচার ব্যবস্থার উদ্যোগ নিজেদেরই করতে হবে।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলটির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

বিজ্ঞাপন
এসময় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, এম আমজাদ খান প্রমুখ।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status