ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ রজব ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

কাতার বিশ্বকাপে হামলা চালাতে পারে ইরান: ইসরাইল

মানবজমিন ডেস্ক

(২ মাস আগে) ২৩ নভেম্বর ২০২২, বুধবার, ২:৫৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১১ পূর্বাহ্ন

mzamin

কাতার বিশ্বকাপে হামলা চালাতে পারে ইরান। এমন আশঙ্কার কথাই জানিয়েছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা অধিদপ্তরের প্রধান মেজর জেনারেল আহারন হালিভা। যদিও ইরানের নিজেদের জাতীয় দলই বিশ্বকাপ খেলছে। তবে ইসরাইলের গোয়েন্দা প্রধান বলেন, মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করতে বড় পরিকল্পনা করছে ইরান। এতে করে দেশটিতে চলমান আন্দোলন থেকে বিশ্বের চোখ সরে যায়। মূলত সে কারণেই কাতার বিশ্বকাপকে টার্গেট করে থাকতে পারে তেহরান।
আরব নিউজের খবরে জানানো হয়েছে, ইরানের চলমান আন্দোলনে তিন শতাধিক আন্দোলনকারীকে হত্যা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এছাড়া গ্রেপ্তার করা হয়েছে ১৪ হাজারের বেশি জনকে। তারপরেও আন্দোলন অব্যাহত আছে। আন্দোলন দমনে ইরানের আচরণ নিয়েও আন্তর্জাতিক ক্ষোভ ও নিন্দা বাড়ছে। এমন অবস্থায় ইসরাইলের গোয়েন্দা প্রধান হুঁশিয়ারি দিয়ে জানান, কাতার বিশ্বকাপে হামলা চালাতে যাচ্ছে ইরান। 

রাজধানী তেল আবিবে ‘ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজ কনফারেন্স’-এ বক্তব্য রাখার সময় তিনি বলেন, আমি আপনাদেরকে বলে রাখছি- ইরানিরা এখন কাতার বিশ্বকাপে হামলার পরিকল্পনা করছে।

বিজ্ঞাপন
তারা অনবরত বিশ্বে অস্থিতিশীলতা বজায় রাখতে চায়। যখন ইরানের চারদিকে বিশ্ব শান্ত হয়ে আসছে, তখন তারা এর উল্টোটা করতে উঠে পড়ে লেগেছে। তিনি আরও বলেন, বিশ্বকাপই হতে পারে সেই আয়োজন যাকে ব্যবহার করে ইরান অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে। 

ইরানের আন্দোলন প্রসঙ্গে হালিভা বলেন, এখন পর্যন্ত এমন কোনো নিদর্শন নেই যে ইরানের বর্তমান শাসন ব্যবস্থা হুমকিতে আছে। তবে ইরানের শাসকদের উপরে চাপ বৃদ্ধি পাওয়ায় তারা আরও কঠিন পথে হাটছে। তাই আমরা আশঙ্কা করছি, ইরান এ অঞ্চলে আরও আগ্রাসী কোনো পদক্ষেপ নিতে চলেছে।
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status