ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

৫০০ টাকার জন্য যুবককে হত্যা, নারায়ণগঞ্জে একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবারmzamin

 নারায়ণগঞ্জে মাত্র ৫০০ টাকার জন্য মিজান সিকদার মিশরকে হত্যার দায়ে আদালত একজনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়াও যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর সাজার আদেশ দেয়া হয়েছে।
গতকাল নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩ আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলেন-মিঠুন মিয়া। সে বন্দর উপজেলার নোয়াদ্দা গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন একই এলাকার মঞ্জুর হকের ছেলে মুন্না এবং বংগার ছেলে শয়ন। হত্যাকাণ্ডের শিকার মিজান সিকদার মিশর বন্দর কাইট্টাখালী এলাকার মৃত. শফিউদ্দিন সিকদারের ছেলে। 
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরির্দশক আসাদুজ্জামান বলেন জানান, রায় ঘোষণার পর আসামিদের কারাগারে প্রেরণ করা হয়েছে। হত্যাকাণ্ডের শিকার মিজান সিকদার মিশর গাজীপুরে একটি ডাইং কারখানায় কাজ করতো। সে ভাইয়ের বিয়ে উপলক্ষে নারায়ণগঞ্জে অবস্থান করছিলেন। পাওনা মাত্র ৫০০ টাকা চাওয়াকে কেন্দ্র করে মিজান সিকদার মিশরের সঙ্গে তর্ক-বির্তক হয় মিঠুর।

বিজ্ঞাপন
২০১৯ সালে ২৩শে জুলাই রাতে মশার কয়েল কিনতে দোকানে গেলে মিঠু ও তার সহযোগীরা মিজান সিকদার মিশরকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন নিহতের ভাই সানি বাদী হয়ে মিঠুকে প্রধান আসামি করে মামলা করে। পরে পুলিশ তদন্ত শেষে ৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত দীর্ঘ শুনানি ও ১২ জনের সাক্ষ্য প্রমাণ শেষে  মিঠুকে মৃত্যুদণ্ড, মুন্না ও শয়নকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। 
মামলার বাদী ও নিহতের বড় ভাই সানি জানান, এই রায়ে আমরা সন্তুষ্ট। দ্রুত বিচার কার্যকর করার দাবি জানাচ্ছি। যাতে এই বিচার দেখে আর কেউ কোনো মায়ের বুক খালি করার সাহস না পায়। অপরদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মুন্নার মা শাহিদা বেগম বলেন, আমার ছেলে অপরাধী না, তাকে ফাঁসানো হয়েছে। আমরা ন্যায়বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে যাবো।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন সর্বাধিক পঠিত

আন্দোলনে উত্তাল জাবি/ ‘দ্বিতীয় মানিকের উত্থান’

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status