ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

পাবনায় বন্ধুকে হত্যার দায়ে ইউপি সদস্যসহ ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার

পাবনার ফরিদপুর উপজেলায় বন্ধু মনিরুল খাঁ (২৭) নামের এক ভ্যানচালককে হত্যার দায়ে এক ইউপি সদস্যসহ ৩ বন্ধুকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেন।
চাঞ্চল্যকর এই ঘটনার ১১ বছর পর গতকাল দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন ফরিদপুর উপজেলার দিঘুলিয়া গ্রামের লিয়াকত হোসেনের ছেলে শাহীন আহমেদ, ছোট গোলকাটা গ্রামের মুন্নাফের ছেলে মো. আজম এবং কেনাই পশ্চিমপাড়া গ্রামের জয়নুল সরদারের ছেলে মুকুল সরদার। আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন, পরে তাদের কারাগারে পাঠানো হয়। মুকুল সরদার পুংগুলী ইউনিয়ন পরিষদের সদস্য। জানা যায়, মনিরুল ২০১৩ সালের ২১শে জুন বিকাল থেকে নিখোঁজ হন, পরদিন ২২শে জুন বিকালে কেনাই মাঠের ফসলি জমিতে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ফরিদপুর থানায় নিহতের বাবা ইসাহাক আলী খাঁ বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তে উঠে আসে মনিরুল ও আসামিরা পরস্পর বন্ধু। মাঠে তাদের মধ্যে জুয়া খেলার পর মনিরুল জিতে যায়। সে সময় জেতার টাকা নিয়ে অপর ৩ জনের সঙ্গে কথা কাটাকাটি হয়।

বিজ্ঞাপন
কথা কাটাকাটির একপর্যায়ে আসামিরা মনিরুলকে গলা টিপে হত্যা করে লাশ ফসলের মাঠে ফেলে দেয়। ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ তদন্তের পর ৩রা গতকাল রায় ঘোষণা করা হলো।
ওাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পিপি এডভোকেট দেওয়ান মজনুল হক বলেন, হত্যাকাণ্ডের ঘটনাটি প্রমাণিত হয়েছে, আদালত তাদের উপযুক্ত শাস্তি প্রদান করেছেন। এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে আমরা অত্যন্ত সন্তুষ্টি।
তবে আসামিপক্ষের আইনজীবীরা বলেন, মামলার অভিযোগে নাম না থাকলেও পরে চার্জশিটে তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। ফলে আমার মক্কেলরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা উচ্চ আদালতে আপিল করবো আশা করি। সেখানে আমরা ন্যায়বিচার পাবো।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন সর্বাধিক পঠিত

আন্দোলনে উত্তাল জাবি/ ‘দ্বিতীয় মানিকের উত্থান’

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status