ঢাকা, ২৪ মে ২০২২, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২২ শাওয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষাঙ্গন

হলের ছাদে বৃষ্টিতে ভিজতে গিয়ে না ফেরার দেশে অমিত

জাবি প্রতিনিধি

(১ সপ্তাহ আগে) ১০ মে ২০২২, মঙ্গলবার, ৭:৫৭ অপরাহ্ন

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে অমিত কুমার বিশ্বাস নামের এক ছাত্রের মৃত্যু হয়েছে। হলের ছাদে বৃষ্টিতে ভিজতে গিয়ে পাঁচতলা থেকে পড়ে যায় অমিত। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


অমিত বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত। অমিত পরিবারের একমাত্র সন্তান।

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে আজ বিকাল সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সোহেল আহমেদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন এবং বলেন, আজ বেলা ২টার দিকে শহীদ রফিক-জব্বার হলের পাঁচতলার ছাদে বৃষ্টিতে ভিজতে যান ওই শিক্ষার্থী। সেখান থেকে পা পিছলে পড়ে জ্ঞান হারান। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়

বিজ্ঞাপন
সেখানেই তিনি মারা যান।

অমিতকে মৃত ঘোষণা করেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’র মেডিকেল অফিসার ডা. ইফরান। তিনি বলেন, তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও জাবি’র পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী শাহরিয়ার খান হৃদয় বলেন, আমি তিন তলায় থাকা অবস্থায় ভারী কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখি এবং সঙ্গে সঙ্গে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসি। সেখান থেকে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে ছাদে আর কেউ ছিল কি না, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি।
 

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com