ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

শেষ মুহূর্তের গোলে কপাল পুড়লো রোনালদোদের

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১:০৫ অপরাহ্ন

mzamin

ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত। সহজ সমীকরণ মেলাতে স্পেনের সঙ্গে তুমুল লড়াই করলো পর্তুগাল। তবে শেষ মুহূর্তের গোলে ক্রিস্টিয়ানো রোনালদোদের বিদায় করে উয়েফা নেশনস লীগের সেমিফাইনালে উঠেছে লুইস এনরিকের দল। মঙ্গলবার হোমগ্রাউন্ডে নেশনস লীগের গ্রপপর্বের শেষ ম্যাচে ১-০ গোলে হেরে যায় পর্তুগিজরা। জয়সূচক একমাত্র গোলটি করেন আলভারো মোরাতা।
এই ম্যাচের আগে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে লীগ এ গ্রুপ ২-এর শীর্ষে ছিল পর্তুগাল। ৫ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল স্পেন। অর্থাৎ, সেমিতে পৌঁছানোর দৌড়ে এগিয়ে ছিল স্পেন। তবে গ্রুপ পর্বের ৬ষ্ঠ ম্যাচ জিতে দৃশ্যপট পাল্টে দিয়েছে স্পেন। ৬ ম্যাচে ৩  জয় ও ২ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নেশনস লীগের সেমিফাইনালে পৌঁছেছে এনরিকের দল।
ম্যাচে দুই দলই তুমুল লড়াই করে। ১০টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে স্পেন।

বিজ্ঞাপন
৯টি শটের ৪টি লক্ষ্যে ছিল পর্তুগালের। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও দুই দলই বারবার গোলমুখে ব্যর্থ হচ্ছিল। ম্যাচ যখন ড্রয়ের পথে, সেমির স্বপ্ন বুনছিল পর্তুগাল, তখনই নাটকীয় মোড় দেন আলভারো মোরাতা। ৮৮তম মিনিটে গোল করে স্পেনকে তুলে দেন সেমিতে। অর্থাৎ, দুই মিনিটের আক্ষেপে পুড়তে হলো রোনালদোদের।

নেশনস লীগ শেষ হওয়ায় পর্তুগাল কোচ ফার্র্নান্দো সান্তোসের চোখ এখন বিশ্বকাপে। ম্যাচশেষে তিনি বলেন, ‘এই প্রতিযোগিতা নিয়ে আর ভাবার সময় নেই। আমাদের বিশ্বকাপে নজর দিতে হবে।’
সান্তোস বলেন, ‘প্রথমার্ধে বেশ গোছালো ছিল আমাদের খেলা। আমরা সুযোগ তৈরি করছিলাম, স্পেন পারছিল না। দ্বিতীয়ার্ধে আমরা ছন্দ হারাই।’
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status