ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

শিক্ষার্থীদের বিক্ষোভ-ভাঙচুর, মানববন্ধন

রূপসায় ছাত্রীকে কুপ্রস্তাব শিক্ষক সাময়িক বহিষ্কার

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
১২ আগস্ট ২০২২, শুক্রবার

ছাত্রীকে কুপ্রস্তাবসহ বিভিন্ন অপকর্মের বিচারের দাবিতে রূপসার ডোবা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাসের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রধান শিক্ষকসহ সকল শিক্ষককে শিক্ষার্থীরা অবরুদ্ধ করে রাখে। এ সময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলের দরজা-জানালা ভাঙচুর করে। খবর পেয়ে রূপসা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুপুর ১২টার দিকে উক্ত প্রধান শিক্ষককে উদ্ধার করে তাদের হেফাজতে নিতে সক্ষম হয়। এদিকে ঘটনার পর বিকালে স্কুল পরিচালনা কমিটির জরুরি সভায় প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা চেয়ারম্যান ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি কামাল উদ্দিন বাদশা।  স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী সূত্র জানায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাস বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্রীদের সঙ্গে বিভিন্ন সময় অশোভন আচরণ করেন। সর্বশেষ তিনি এক ছাত্রীকে  কুপ্রস্তাব দেন। এ ঘটনার প্রেক্ষিতে বুধবার সকাল ৮টা থেকে শত শত ক্ষুব্ধ শিক্ষার্থী প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাসসহ সকল শিক্ষককে স্কুলের অফিস কক্ষে আবদ্ধ করে রাখে।

বিজ্ঞাপন
এ সময় তারা প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মিছিল করতে থাকে। একপর্যায়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলের অফিস কক্ষে ঢুকে চেয়ার-টেবিল ও অফিসের আসবাবপত্র ভাঙচুর করে। খবর পেয়ে রূপসা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  নন্দিনী শীল, সুজয় বৈরাগী, রূপম মহন্তসহ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিভিন্ন ছাত্রীদের প্রাইভেট পড়ানোকালীন সময়ে অসৌজন্যমূলক আচরণ করতেন। সর্বশেষ তিনি এক ছাত্রীকে কু-প্রস্তাব দেন। এ ঘটনার প্রতিবাদে ও প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে বুধবার সকাল ৮টার দিকে শত শত শিক্ষার্থী একত্রিত হয়ে স্কুল ক্যাম্পাসের বাইরে মিছিল, মানববন্ধন ও সমাবেশ করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাস জানান, ম্যানেজিং কমিটি গঠন নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছিল। এর  প্রেক্ষিতে আমার বিরুদ্ধে একটি মহল মিথ্যা অপবাদ দিয়ে আমাকে নাজেহাল করছে। রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, যাতে কেউ মারধর করতে না পারে সে জন্য অভিযুক্ত প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাসকে উদ্ধার করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ ব্যাপারে রূপসা উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম বলেন, প্রধান শিক্ষককে আমরা আইনের আওতায় এনে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status