ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

শিক্ষাঙ্গন

ছাত্রী নিপীড়নকারী ২ ছাত্র আজীবন বহিস্কার

অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২৩ জুলাই ২০২২, শনিবার, ৭:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২২ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দুই ছাত্রকে আজীবন বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে  তাদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

বহিস্কৃতরা হলেন, আজিম হোসেন আদিল ও নুরুল আবছার বাবু। এর মধ্যে মোহাম্মদ আজিমকে (২৩) ঘটনার হোতা বলছে র‌্যাব। ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের এই ছাত্রের বাড়ি নোয়াখালীর হাতিয়ার চর ভারত সেনে। তার বাবার নাম আমির হোসেন। এখন হাটহাজারীর ফতেহপুরে থাকেন তারা।

নুরুল আবছার বাবু (২২) বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাবা বেলায়েত হোসেন ফেনীর পরশুরামের বেড়াবাড়ির বাসিন্দা। এখন থাকেন হাটহাজারীর ফতেহপুরে।

আজ শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন এবং বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে বহিস্কার করা হয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত চট্টগ্রামের হাটহাজারি কলেজের শিক্ষার্থী মাসুদ রানা ও নুর হোসেন শাওনকে বহিস্কারের বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবস্থা নিচ্ছে।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

যদ্দুর মনে পড়ে, গেল বৎসর কুরিল ওভার ব্রিজের নিচে ১ ছাত্রীকে ধর্ষণ করা হয়। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছিল। এখানে কেন ব্যতিক্রম ?

parvez
২৩ জুলাই ২০২২, শনিবার, ৭:৫৩ অপরাহ্ন

বহিষ্কার আইওয়াশ মাত্র। RAB তদন্তে অপরাধ নিশ্চিত হলে অপরাধী হিসাবে তাদের তো এখন রিমান্ডে থাকার কথা।

মোঃ আতাউর রহমান
২৩ জুলাই ২০২২, শনিবার, ৭:৫৪ পূর্বাহ্ন

বহিস্কার কোন শাস্তি নয়, শাস্তির নামে ভাওতাবাজি। গত ১৪ বছর বহিস্কারকে শাস্তি হিসাবে ব্যবহার করাতে এই ধরনের অপরাধ কমছেনা। অপরাধীকে উপযুক্ত শাস্তি ভোগ করে তাকে লেখাপড়া চালিয়ে যাবার সুযোগ দেয়া উচিৎ। আর এই পর্যন্ত একই অপরাধে যাদের বহিস্কার নামের শাস্তি দেয়া হয়েছে তা পরে পুরস্কার হিসাবে দেখা। সুতরাং বন্ধ করুন এসব তামাশা। এসব অপরাধীদের উপযুক্ত শাস্তি দিয়ে ভুক্তভোগীদের অন্তরের রক্তক্ষরণ বন্ধ করুন।

জামশেদ পাটোয়ারী
২৩ জুলাই ২০২২, শনিবার, ৬:৫১ পূর্বাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status