ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

শাল্লায় চাল নিতে এসে পুলিশের লাঠির আঘাতে পা ভাঙলো যুবকের

সুনামগঞ্জ প্রতিনিধি
১৬ জুন ২০২৪, রবিবারmzamin

সুনামগঞ্জের শাল্লায় দুস্থ ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার (ভিজিএফ’র) চাল নিতে এসে পুলিশের লাঠির আঘাতে জাকারিয়া (২২) নামে এক যুবকের পা ভাঙার অভিযোগ উঠেছে। তিনি উপজেলার উজানগাঁও গ্রামের মুসা মিয়ার ছেলে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম রাজু মিয়া। তিনি শাল্লা থানায় কর্মরত। জানা যায়, আসন্ন ঈদ উপলক্ষে শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলার ১নং আটগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গরিব-অসহায় মানুষের মধ্যে সিজিএফ’র চাল বিতরণ শুরু হয়। এ সময় চাল নিতে আসেন অসহায়ও দুস্থরা। হঠাৎ চাল নিয়ে কাড়াকাড়ি শুরু হলে পরিস্থিতি শান্ত করতে পুলিশ ধাওয়া দেয়। একপর্যায়ে পুলিশ কনস্টেবল রাজু উত্তেজিত হয়ে চাল নিতে আসা জাকারিয়ার পায়ে লাঠি দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তার সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য দ্রুত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়।

বিজ্ঞাপন
বর্তমানে তিনি ওসমানীতে চিকিৎসাধীন।
আহতের মা পারভীন আক্তার বলেন, একজন বৃদ্ধকে চাল নিয়ে দিতে যায় জাকারিয়া। পরে পুলিশ হঠাৎ উত্তেজিত হয়ে লাঠি দিয়ে পায়ে আঘাত করলে তার ছেলের পা ভেঙে যায়। তিনি এর সঠিক বিচার দাবি করেন। এক ইউপি সদস্য বলেন, চাল নেয়ার সময় একটু গণ্ডগোল হয়েই থাকে। তবে, এখানে দায়িত্বরত পুলিশ সদস্যের ভূমিকা ছিল মারমুখী। ওই বৃদ্ধ বলেন, তাকে ১০ কেজি চাল আনার জন্য আমাকে সাহায্য করতে বলেছিলাম। যাওয়া মাত্রই তার পায়ে লাঠি দিয়ে আঘাত করে এবং তাকে কোমরে লাথি মারে। অভিযুক্ত পুলিশ বলেন, সে সরকারি চালের বস্তা নিয়ে চলে যাচ্ছিল। আমি তাকে দু’বার ওয়ার্নিং দিয়েছি, কিন্তু সে শুনেনি। পরে ধাওয়া দিলে পরে গিয়ে তার পা ভেঙেছে।
স্থানীয় ইউপি সদস্য নূরুল হক বলেন, তিনি চাল বিতরণের সময় ভিতরে ছিলেন। এখানে হট্টগোল হলে পুলিশ ধাওয়া করে। এ সময় জাকারিয়ার পা ভেঙে যায়। আটগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আন নোমান ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। সহকারী পুলিশ সুপার (দিরাই সার্কেল) শহিদুল হক মুন্সী বলেন, পুলিশের লাঠির আঘাতে নয়, চাল বিতরণের সময় হট্টগোল হলে পুলিশ বাঁশি বাজালে দ্রুত সরতে গিয়ে পড়ে তার পা ভেঙেছে। এরপরও বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলাউদ্দিন বলেন, আটগাঁও ইউনিয়ন চেয়ারম্যান তাকে জানিয়েছেন, এক পুলিশ সদস্যের লাঠির আঘাতে একজনের পা ভেঙে গেছে। পরে তাকে ১০ হাজার টাকা দিয়ে চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিসহ তার পরিবারের জন্য চাউলের ব্যবস্থা করা হয়েছে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status