ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

ঝিনাইদহে মিন্টু আটকের পক্ষে বিপক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

ঝিনাইদহ প্রতিনিধি
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু আটক হওয়ার পর আওয়ামী লীগে পাল্টাপাল্টি বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মিন্টু অনুসারীরা বুধবার দুপুর ১২টার দিকে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে মানববন্ধন করে মিন্টুকে মুক্তির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। অন্যদিকে মিন্টু আটক হওয়ায় সন্তোষ প্রকাশ করে কালীগঞ্জ শহরে মিছিল- সমাবেশ করেছে আনারের অনুসারীরা। 
মিন্টুর পক্ষে পায়রা চত্বর থেকে ঝিনাইদহ কেসি কলেজ পর্যন্ত বিস্তৃত মানববন্ধনে জেলা আওয়ামী লীগের নেতা মাসুদ আহম্মেদ সনজু, আনিছুর রহমান খোকা, আব্দুল মালেক মিনা, রাসেল, রানা হামিদ, উজ্জ্বলও আল ইমরান বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে এক বিক্ষোভ সমাবেশে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের নেতারা বলেন, সাইদুল করিম মিন্টু ঝিনাইদহের গণমানুষের নেতা। তাকে ৪৮ ঘণ্টার মধ্যে জনতার মাঝে ফিরিয়ে দেয়া না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। এর আগে মঙ্গলবার মধ্যরাতে দলের নেতাকর্মীরা মিন্টু আটকের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে।      
এদিকে মিন্টু আটক হওয়ায় সন্তোষ প্রকাশ করে মঙ্গলবার রাত ৮টার দিকে কালীগঞ্জ শহরের ভূষণ স্কুল সড়কের দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের করে এমপি আনারের অনুসারীরা। মিছিলটি কালীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, পৌরসভার মেয়র আশরাফুল আলম, ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল ও ইউপি চেয়ারম্যান নাসির চৌধুরী বক্তব্য রাখেন। শিবলী নোমানী বলেন, জনপ্রিয় এমপি আনারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

বিজ্ঞাপন
এই হত্যার নেপথ্যে কারা সেটা আমরা পেয়েছি। জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আটক করা হয়েছে। তার স্বীকারোক্তি মোতাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকেও আটক করা হয়েছে। তিনি বলেন, হত্যার মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীন নয়, এই সাইদুল করিম মিন্টুই হত্যার মূল ষড়যন্ত্রকারী। 
মেয়র আশরাফুল আলম বলেন, এমপি আনার হত্যার মোটিভ ভিন্নখাতে নেয়ার যে অপচেষ্টা করা হচ্ছিল আজ সাইদুল করিম মিন্টু আটকের মধ্য দিয়ে পরিষ্কার হয়ে গেছে। কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কেউ যদি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত হয়, তাদেরকেও দ্রুত গ্রেপ্তার করতে হবে। উল্লেখ্য, মঙ্গলবার বিকালে ঢাকার ধানমন্ডি থেকে ঝিনাইদহ জেলা আ’লীগের সাধারণ সম্পাক ও পৌরসভার সাবেক মেয়র সাইদুল করিম মিন্টুকে আটক করে ডিবি। মিন্টু আটকের পর ঝিনাইদহ শহরে পিন-পতনের নীরবতা বিরাজ করে। তার অনুসারীরা অনেকটা ভেঙে পড়েছেন।  যেকোনো পরিস্থিতি মোকাবিলায় ঝিনাইদহ শহরে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

 

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status