ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিনোদন

‘আমার ওপর কষ্ট রাখবেন না’

স্টাফ রিপোর্টার
২০ এপ্রিল ২০২৪, শনিবার
mzamin

রাফাত মজুমদার রিংকু পরিচালিত ‘রূপান্তর’- নাটকের প্রধান চরিত্রে অভিনয় করে তোপের মুখে পড়েন অভিনেতা ফারহান আহমেদ জোভান। ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে প্রচারিত এ নাটক প্রচারের পরই অন্তর্জালে ফুঁসে ওঠে দর্শক। নাটকটি ইউটিউব থেকেও নামিয়ে ফেলা হলেও সমালোচনা বন্ধ হয়নি জোভান ও নাটক সংশ্লিষ্টদের নিয়ে। এরইমধ্যে অভিনেতা জোভান বন্ধ করে রাখেন নিজের সোশ্যাল হ্যান্ডেলও। অবশেষে শুক্রবার ভোররাতে নিজের ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা নিয়ে হাজির হলেন। সেখানে জোভান বলেন, এই ঈদে আমার বেশকিছু নাটক এসেছে। প্রথম দিন থেকেই ভালো রেসপন্স পাচ্ছি। এই ঈদটা খুব সুন্দর হতে পারতো আপনাদের ভালোবাসায়, সাপোর্টে। কিন্তু সেটা হয়নি। একটা অনাকাঙ্ক্ষিত বিষয়ে আপনারা যেমন কষ্ট পেয়েছেন, আমিও কষ্ট পাচ্ছি।

বিজ্ঞাপন
আমি কিন্তু একদমই ভালো নেই। ‘রূপান্তর’- নাটক প্রসঙ্গে জোভান বলেন, এ নাটককে ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে, তা একদমই অপ্রত্যাশিত। 

নাটকের মাধ্যমে আমাদের কারও ধর্মীয় অনুভূতিকে আঘাত করার উদ্দেশ্য নেই। আমি নিজেও মুসলিম পরিবারের ছেলে। আমি জানি, ধর্মকে কতোটা বিশ্বাস করি। এই নাটকের মাধ্যমে আমার কোনো কিছুকে নরমালাইজ করা বা প্রতিষ্ঠিত করার উদ্দেশ্য ছিল না। কেবল একটি চরিত্র উপস্থাপনের চেষ্টা করেছি। কিন্তু সেটার মাধ্যমে এতগুলো মানুষকে কষ্ট দিয়েছি, এর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। সবার কাছে আমি দুঃখ প্রকাশ করছি। জোভান বলেন, দীর্ঘ এগারো বছর ধরে নাটক করছি। আজকে আমার যে অবস্থান, এর পেছনে আমার একার নয়, অবশ্যই দর্শকের ভালোবাসা ও সাপোর্ট ছিল। আমার কাজ করার মূল উদ্দেশ্য হলো দর্শককে একটু বিনোদন দেয়া, সেজন্যই এত কষ্ট। এরপর থেকে আরেকটু বেশি সচেতন থাকবো চরিত্র বাছাই করতে। যাতে কেউ মনোক্ষুণ্ন না হয়, কষ্ট না পায়। আমার যে কাজগুলো আপনাদের ভালো লেগেছে, তার চেয়েও ভালো কাজ উপহার দেবো। শুধু একটাই অনুরোধ, আমার ওপর কষ্ট রাখবেন না। আমার জন্য দোয়া করবেন।  

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status