ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

প্রিমিয়ার ডিভিশন হকি

ঊষাকে হারিয়ে শীর্ষে মোহামেডান

স্পোর্টস রিপোর্টার
১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সুপার সিক্সে টানা তিন জয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলেছে মেরিনার ইয়াংস। চ্যাম্পিয়নরা যার শুরুটা করে ঊষা ক্রীড়া চক্রকে হারানোর মধ্যদিয়ে। এরপর তারা হারিয়েছে আবাহনী ও মোহামেডানকে। মেরিনার্সের কাছে হারের পর টানা দুই ম্যাচ জিতে আবাহনীর পয়েন্ট এখন ৩৪। গতকাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে ঊষা ক্রীড়া চক্রকে ৬-৫ গোলে হারিয়ে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে মোহামেডান। সুপার সিক্সের শেষ ম্যাচে চিরশত্রু আবাহনীকে হারালেই এক মৌসুম পর শিরোপা ঘরে তুলবে সাদা-কালো শিবির। ড্র করলেও সুযোগ থাকবে। তবে হারলে শিরোপা হাতছাড়া হতে পারে মোহামেডানের। 
এবার লীগ শিরোপা নিয়ে চলছে ত্রিমুখী লড়াই। শেষদিনের শেষ ম্যাচ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না কারা জিতবে মর্যাদার শিরোপা। মোহামেডানের মতো সম্ভাবনা আছে আবাহনী ও বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ইয়ংস ক্লাবেরও।

বিজ্ঞাপন
মোহামেডানের সংগ্রহ এখন ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট। সমান ম্যাচে আবাহনীর সংগ্রহ ৩৪। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা মেরিনার্সের ৩১। অর্থাৎ এদের যে কারও ঘরেই যেতে পারে শিরোপা। মেরিনার্স শেষ দুই ম্যাচে খেলবে দুর্বল অ্যাজাক্স স্পোর্টিং ও বাংলাদেশ পুলিশের বিপক্ষে। সুপার লীগের প্রথম তিন ম্যাচে সেরা তিন প্রতিপক্ষকে হারানো মেরিনার্সের এই দুই ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট পাওয়াই উচিত। সেটা পেলে তাদের সংগ্রহ দাঁড়াবে ৩৮ পয়েন্ট। শেষ ম্যাচে মোহামেডান ও আবাহনী যদি ড্র করে সেক্ষেত্রে এককভাবে চ্যাম্পিয়ন হয়ে যাবে মেরিনার্স। যদি মোহামেডান জিতে, তবে তারাই হবে সেরা। আর যদি আবাহনী জিতে যায় এবং মেরিনার্স শেষ দুই ম্যাচ জিতে তখন দুই পয়েন্ট সমান হবে। তখন প্লে-অফের মাধ্যমে শিরোপা নিষ্পত্তি হবে বলে জানান লীগ কমিটির সম্পাদক আবু তাহের লতিফ মুন্না। তিনি বলেন, যদি আবাহনী ও মেরিনার্সের পয়েন্ট সমান হয় তাহলে দুই দলের মধ্যে প্লে-অফ ম্যাচ হবে। সেই ম্যাচে কেউ না জিতলে পেনাল্টি শ্যুটআউটের মাধ্যমে চ্যাম্পিয়ন নির্ধারণ করা হবে’। আজ অ্যাজাক্সের বিপক্ষে খেলবে মেরিনার্স। আর ১৯শে এপ্রিল শেষদিনের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পুলিশ। সেই ম্যাচের পরেই শিরোপা ভাগ্য নির্ধারণে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status