ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

রকমারি

৫০ মিনিটের জন্য হৃদস্পন্দন বন্ধ, সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন ব্যক্তি

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২ মার্চ ২০২৪, শনিবার, ২:১৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৮ পূর্বাহ্ন

mzamin

বাড়িতে থাকাকালীন তার হৃদস্পন্দন বন্ধ হওয়ার ৫০ মিনিট পরে একজন ব্যক্তি অলৌকিকভাবে তাঁর জীবন ফিরে পেয়েছেন । বছর ৩১ এর বেন উইলসন গত বছরের ১১ জুন সাউথ ইয়র্কশায়ারের বার্নসলেতে তার ফ্ল্যাটে রক্ত ​​​​জমাট বাঁধার কারণে হৃদরোগে আক্রান্ত হন। তার বাগদত্তা রেবেকা হোমস ( ২৭)  প্রয়োজনীয় সিপিআর প্রদান করে অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করছিলেন। রেবেকা  জানান : 'যখন প্যারামেডিকরা এসেছিল তারা বলেছিল যে বেনের শারীরিক পরিস্থিতি ভালো নয়। তার হার্ট সচল রাখতে ডিফিব্রিলেটর ব্যবহার করে ১১ বার তাকে ধাক্কা দেওয়া হয় । অবশেষে ৪০ মিনিটের মাথায় সাড়া দেন বেন । আরও দশ মিনিটে তাকে  ছয়বার ধাক্কা দেয়া হয়  এবং তাকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনে।'' তাকে বার্নসলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু নর্দার্ন জেনারেল হাসপাতালে শেফিল্ডে স্থানান্তরিত করা হয়েছিল, যেখানে তার ধমনী খোলার জন্য তার হার্টে একটি স্টেন্ট স্থাপন করা হয়েছিল। অপারেশন সফল হওয়ার সময় তিনি কোমায় ছিলেন এবং দুই দিন পরে তার মস্তিষ্ক ফুলে যায় এবং রেবেকাকে বলা হয়েছিল তার সময় শেষ হয়ে গেছে। গেমিং, ধূমপান, খারাপ ডায়েট এবং চেরি কোলার ক্যান পান করার মতো অস্বাস্থ্যকর জীবনযাত্রার কারণে চিকিত্সকরা বেনকে সতর্ক করেছিলেন । 

হাসপাতালে সপ্তম দিনে বেনের একাধিকবার  হার্ট অ্যাটাক হয়েছিল।  বুকে কার্যত পাথর নিয়ে বেনের মাথার পাশে বসে থাকতেন রেবেকা।

বিজ্ঞাপন
বেনের  পছন্দের গান শোনাতেন। বেনের শরীরে খিঁচুনি, কিডনি ব্যর্থতা, রক্ত ​​জমাট বাঁধার পাশাপাশি  শ্বাস-প্রশ্বাসের সমস্যা ছিল । বেন মাত্র পাঁচ সপ্তাহ কোমায় থাকার পর দাঁড়িয়ে কথা বলে চিকিত্সকদের চমকে দিয়েছিলেন।কোমা থেকে বেরিয়ে এসে তিনি প্রথম যে শব্দটি  উচ্চারণ করেছিলেন তা হল: 'রেবেকা'।   হার্ট অ্যাটাকের সাড়ে আট মাস পর  বেন গত বৃহস্পতিবার বাড়িতে ফিরে আসেন । তিনি এখন বাগদত্তা রেবেকার সাথে তার বিবাহের পরিকল্পনা করছেন এবং তিনি বিশ্বাস করেন যে তার ভালবাসা এবং আনুগত্য না থাকলে আজ তিনি বেঁচে থাকতে পারতেন  না। সিগনেট হেলথ কেয়ার পিন্ডার হাউসের হাসপাতালের ব্যবস্থাপক স্যাম শেরউড বলেছেন: 'বেনের পুনরুদ্ধার অবিশ্বাস্য এবং তাঁর ফিরে আসা দেখে হাসপাতালের চিকিৎসক থেকে কর্মীরা সকলেই উচ্ছ্বসিত । এখানে আমাদের ফোকাস হল একটি থেরাপিউটিক সমৃদ্ধ পরিবেশ তৈরি করা যাতে পুরুষদের আমাদের যত্নে নিয়োজিত করা যায় এবং তাদের স্বাধীনতাকে সর্বাধিক করার সুযোগ দেওয়া হয়। আমরা বেনের জন্য খুব খুশি এবং তার ভবিষ্যতের জন্য তাকে শুভ কামনা করি।''

সূত্র : metro.co.uk

পাঠকের মতামত

কমায় থাকা রোগীর পাশে বসে আপনজন কথা বললে রোগীর মস্তিষ্কের উন্নতি হয়, ডাক্তার গণ তাইই বলেন। এক্ষেত্রেও রেবেকা'র কন্ঠে গান তার মস্তিষ্কে সারা জাগিয়ে তাকে দ্রুত সুস্থ করেছে বলেই মনে হয়। কোভিডের টীকা রক্ত জমাট বাধায়। যারা টীকা নিয়েছিল, বয়স কম তারাই রক্ত জমাট বাধা রোগে আক্রান্ত হচ্ছে । বেনের বয়স কম। টীকা নিয়েছিলেন কি না খবরে বলা হয় নি।

Kazi
২ মার্চ ২০২৪, শনিবার, ১:৩২ পূর্বাহ্ন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status