ঢাকা, ২৫ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

এমপি সাকিবকে ‘অভিনন্দন’ জানাবেন ইমরান তাহির

স্পোর্টস ডেস্ক

(৫ মাস আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৬:২০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

mzamin

সাকিব আল হাসানের নামের সঙ্গে যুক্ত হয়েছে নতুন পরিচয়। বিশ্বসেরা অলরাউন্ডার এখন বাংলাদেশের সংসদ সদস্য। কাল মাঠে রাজনীতিবিদ সাকিবকে অভিনন্দন জানাবেন তার রংপুর রাইডার্সের সতীর্থ ইমরান তাহির। 

আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরের অনুশীলনের সময় মজার ছলে গণমাধ্যমকে এই দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার বলেন, ‘সংসদ সদস্য হওয়ার পর তাকে এখনো অভিনন্দন জানাইনি। আগামীকাল অভিনন্দন জানাতে হবে (হাসি)। অনেক ব্যস্ততা ছিল, এসেছি, খেলেছি।’ গত ৮ই ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার এসএ-২০ লীগের কোয়ালিফায়ার খেলেই ঢাকার বিমান ধরেন ইমরান তাহির। ১০ই ফেব্রুয়ারি ২০২৪ বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে একটি ম্যাচও খেলে ফেলেন। আবার আজ খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচ খেলেই বিপিএল ছাড়বেন ৪৪ বছর বয়সী এই লেগ স্পিনার। এরপর সাকিবের প্রশংসা করে তাহির বলেন, ‘সাকিবের মতো এমন বড় ক্রিকেটার দলে থাকা দারুণ ব্যাপার। সে বিশ্বমানের অলরাউন্ডার।’ 

৫ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইমরান তাহির। বর্তমানে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়েই ব্যস্ত ৪৪ বছর বয়সী এই বোলার।

বিজ্ঞাপন
স্বাভাবিকভাবেই তার অবসরের বিষয়টি সামনে চলে আসে। তবে ৩০ বছর বয়সে আন্তর্জাতিক অভিষেক হওয়া তাহির এখনই অবসর নিয়ে ভাবছেন না। তিনি বলেন, ‘অনেক সময় আপনি ক্যারিয়ারের শুরুতে সুযোগ পাবেন না। সেই সুযোগ যদি দেরিতে আসে, তাহলে তা সহজে হাতছাড়াও করতেও চাইবেন না, আমি এটাই বিশ্বাস করি। এখন যেকোনো দল আমাকে যে দায়িত্ব দেয়, আমি সেটাই করি। যতক্ষণ পর্যন্ত দলগুলো আমাকে সুযোগ দেয়া বন্ধ না করবে, ততক্ষণ পর্যন্ত আমি অবসরের চিন্তা করছি না। আমি বয়স দেখি না, এটাই আমার ব্যক্তিত্ব।’ 

বিপিএলে মাত্র দুই ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কারণও জানালেন ইমরান তাহির। তিনি বলেন, ‘আমার যদি কোনো ব্যক্তিগত লক্ষ্য না থাকতো, আমি এখানে আসতাম না। আমি বাসায় বসে চা খেতাম, বিপিএলের খেলা দেখতাম, আর বলতাম তোমরা ভালো করছো। একজন ক্রীড়াবিদ হিসেবে এখানে এসেছি একটা লক্ষ্য নিয়ে, তা হলো পারফর্ম করা। দলের চাহিদা অনুযায়ী আমি যা করছি, তাতে আমি খুশি। এই সুযোগ আমি গুরুত্বের সঙ্গে নিয়েছি। আমি সেরাটা দেয়ার চেষ্টা করছি। আমরা শুধু চেষ্টা করতে পারব, ফল আমাদের হাতে নেই। আমি তা-ই করছি।’ বিপিএলে এক ম্যাচ খেলে ৪ ওভারে ২৮ রানের খরচায় এক উইকেট নেন ইমরান তাহির।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status