ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

জামিন পেলেন বিএনপি নেতা আলতাফ-আলাল

স্টাফ রিপোর্টার
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার

রাজধানীর রমনা থানার করা দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী এবং যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় আলতাফ হোসেন চৌধুরীর পক্ষে করা জামিন নামঞ্জুর করেন একই আদালত।  
এর আগে একইদিন সকালে আলতাফ হোসেন চৌধুরীকে তিনটি মামলায় এবং মোয়াজ্জেম হোসেন আলালকে চার মামলায় গ্রেপ্তার দেখানোর  আদেশ দেন একই আদালত। পরে আলতাফ হোসেন চৌধুরীর তিনটি এবং আলালের পক্ষে করা দুটি মামলার জামিন শুনানি হয়। শুনানি শেষে তারা দুটি করে মামলায় জামিন পান।  
আসামিপক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইকবাল হোসেন, মোসলেহ উদ্দিন জসীম, তাহেরুল ইসলাম তৌহিদ প্রমুখ আইনজীবী শুনানি করেন।  
গত ২৯শে জানুয়ারি আলালকে এবং ৩০শে জানুয়ারি আলতাফ হোসেন চৌধুরীকে এসব মামলায় আইনানুযায়ী জামিন আবেদন গ্রহণ করে নিষ্পত্তির আদেশ দেন হাইকোর্ট। সেই আদেশের পরিপ্রেক্ষিতে রোববার দুপুরে আলতাফ হোসেন চৌধুরীকে কারাগার থেকে ভার্চ্যুয়ালি হাজির দেখিয়ে এবং আলালকে সশরীরে হাজির করে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।  এর আগে ৩০শে জানুয়ারি বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই তিন মামলায় আলতাফ হোসেন চৌধুরীকে গ্রেপ্তার দেখাতে এবং ১৫ দিনের মধ্যে তার জামিন আবেদন নিষ্পত্তি করতে ঢাকার সিএমএমকে নির্দেশ দেন।

বিজ্ঞাপন
 

২৮শে অক্টোবর রাজধানীতে বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় রমনা থানায় তার নামে এ মামলা করা হয়। মামলায় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, রাস্তায় বেআইনি জমায়েত, সহিংসতা, সম্পদের ক্ষয়ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত এবং দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগ আনা হয়।
 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status