ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

‘বাংলাদেশে বিদেশিদের হস্তক্ষেপের সুযোগ বাড়িয়ে দিয়েছে সরকার’

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ১০ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৭:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩১ অপরাহ্ন

mzamin

৭ই জানুয়ারির নির্বাচনের মধ্যে দিয়ে সরকার বাংলাদেশে বিদেশিদের হস্তক্ষেপের সুযোগ বাড়িয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। শনিবার বাগেরহাটে লখপুর গ্রামে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ‘খুলনা বাগেরহাটের’ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

সাইফুল হক বলেন, ৭ই জানুয়ারির নির্বাচনী খেলা দেশকে আরও বিপজ্জনক পরিনতির দিকে ঠেলে দিয়েছে। জবরদস্তি করে ক্ষমতা থাকতে গিয়ে সরকার দেশকে পরাশক্তিগুলোর রাজনৈতিক লীলাক্ষেত্র বানিয়ে ফেলছে। বিদেশিদের হস্তক্ষেপের সুযোগ বাড়িয়ে দিয়েছে। 

সরকার পতনের আন্দোলন অচিরেই পুনর্গঠিত হবে এবং নতুন সম্ভাবনা নিয়ে আন্দোলন বিকশিত  এবং জোরদার হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, ৭ই জানুয়ারির নির্বাচন ছিলো পারিবারিক অঙ্গনে প্রীতি ম্যাচের মত। সরকারি দল আওয়ামী লীগের বর্ধিত রাজনৈতিক বলয়ের মধ্যে এই নির্বাচন-নির্বাচন খেলা সীমাবদ্ধ ছিলো। এটাকে উন্মুক্ত নির্বাচন বলার কোন অবকাশ নেই। নির্বাচন উন্মুক্ত ছিলো আওয়ামী লীগ ও তার অনুগত দলগুলোর মধ্যে। এই সংসদে বাস্তবে বিরোধী দল বলে কিছু নেই। আর ডামি নির্বাচনী তামাশা ছিলো ভোটারদের সঙ্গে এক মহাপ্রতারণা। এই নির্বাচনী প্রহসন আরও একবার দেশের মানুষদেরকে চূড়ান্তভাবে অপমান করেছে।

সাইফুল হক আরও বলেন, আন্দোলনের মধ্য দিয়ে আমরা সরকারকে পদত্যাগে বাধ্য করতে পারিনি সত্য।

বিজ্ঞাপন
কিন্তু এবার বিরোধী দলগুলোর আন্দোলন মানুষের মন জয় করেছে। নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জন করে মানুষ তার প্রমাণ দিয়েছে। এরমধ্য দিয়ে মানুষ আগামীতে গণজাগরণ এবং গণঅভ্যুত্থানের সম্ভাবনাকেও বাঁচিয়ে রেখেছে।

সভায় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী,  খুলনা জেলার সাধারণ সম্পাদক কে এম আলীদাদ, শফিকুল ইসলাম, নূর ইসলাম, বাগেরহাটের  শহীদুল হক, মোহাম্মদ মিশকাত, জনি আহমেদ, মোহাম্মদ ইউনুস প্রমুখ।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status