ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

এনদ্রিকের পেনাল্টি মিসে ব্রাজিলের হার, জয় পায়নি আর্জেন্টিনাও

স্পোর্টস ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১২:৩১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৬ পূর্বাহ্ন

mzamin

ফিলিপে এনদ্রিককে নিয়ে চলছে মাতামাতি। ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই রিয়াল মাদ্রিদে নাম লেখানো এই স্ট্রাইকারকে ভাবা হচ্ছে ব্রাজিলের ভবিষ্যত সুপারস্টার। আজ ভোরে এই রাইজিং স্টারের কারণেই কনমেবল প্রাক-অলিম্পিক টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে হেরেছে সেলেসাওরা। এনদ্রিকের পেনাল্টি মিসে কারাকাসে অনূর্ধ্ব-২৩ পর্যায়ের ম্যাচটিতে ব্রাজিলকে ১-০ গোলে হারায় প্যারাগুয়ে। অন্য ম্যাচে জয় পায়নি আর্জেন্টিনাও। হাভিয়ের মাসচেরানোর দলকে ২-২ গোলে রুখে দিয়েছে ভেনেজুয়েলা। 

গ্রুপপর্বের লড়াই শেষে কনমেবল প্রাক-অলিম্পিক টুর্নামেন্ট গড়িয়েছে চূড়ান্ত বাছাইয়ে। আঞ্চলিক বাছাইপর্বের চূড়ান্ত পর্বে খেলছে ৪ দল- আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে এবং ভেনেজুয়েলা। এই পর্বে সব দল ম্যাচ খেলবে তিনটি করে। আর শীর্ষ দুই দল জায়গা করে নেবে প্যারিস অলিম্পিকের ফুটবল টুর্নামেন্টে। অর্থাৎ, ব্রাজিল-আর্জেন্টিনা ঘুরে দাঁড়িয়ে মূলপর্বে জায়গা করে নিতে এখনো দুই ম্যাচ পাচ্ছে।

ভেনেজুয়েলার মাঠ নাসিওনাল ব্রিগিডো ইরিয়ার্তে দিনের প্রথম ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

বিজ্ঞাপন
তবে পেনাল্টি শটে ব্যর্থ হন আগামী বছর রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া এনদ্রিক। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় প্যারাগুয়ে। হেডে জয়সূচক একমাত্র গোলটি করেন ফ্যাব্রিজিও পেরালতা। 

অন্য ম্যাচের ১৬তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। ৩৯তম মিনিটে ওনগোল পায় আর্জেন্টিনাও। ৬১তম মিনিটে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। আর ৯০+১০তম মিনিটে সফল স্পটকিকে সমতা টানে ভেনেজুয়েলা। নাটকীয় এই ম্যাচে আর্জেন্টিনা দেখেছে দুই লাল কার্ড। ভেনেজুয়েলা পেয়েছে একটি কার্ড।

প্যারিস অলিম্পিকের লাতিন আমেরিকার বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচ হারা ব্রাজিল শূন্য পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের তলানিতে। দুইয়ে থাকা আর্জেন্টিনার ১ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে তিনে ভেনেজুয়েলা। আর শীর্ষে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ৩।

আগামী ৮ই ফেব্রুয়ারি রাতে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। পরদিন ভোরে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে ব্রাজিল। আর ১১ই ফেব্রুয়ারি চূড়ান্ত বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। 
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status