ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

আওয়ামী লীগ বিভ্রান্তি ছড়িয়ে জাপার ক্ষতি করেছে: জিএম কাদের

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৬:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪৬ অপরাহ্ন

mzamin

জাতীয় পার্টির বেহাল দশার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ ইচ্ছাকৃত বা ভুল করে দলের মধ্যে একটা বিভ্রান্তি ছড়িয়েছে। যার কারণে জাতীয় পার্টির অনেক ক্ষতি হয়েছে। আমরা ৩০০ আসনে সরাসরি লড়াই করেছি। এই বিভ্রান্তিটা না থাকলে আরও ফল ভালো হতো। আমার দলের অনেক সদস্য আওয়ামী লীগ সমর্থিত বলেছে। এটা দিয়েও বিভ্রান্তি ছড়িয়েছে।

শনিবার জাতীয় পার্টির বনানীস্থ কার্যালয়ে চেয়ারম্যান জিএম কাদের সংসদের বিরোধীদলীয় নেতা, মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু বিরোধীদলীয় চিফ হুইপ নির্বাচিত হওয়ায় ঢাকা মহানগর উত্তরের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় জিএম কাদের বলেন, আমাদের দল ভাগ হয়ে যাবার কোনো সম্ভাবনা নাই। তবে এরশাদের আদর্শ নিয়ে নতুন করে দল গঠন হতেই পারে। আমাদের দলের বিষয়ে পারসেপশন কিন্তু ভালো নয়।

বিজ্ঞাপন
অনেকেই অনেক কথা বলেন। আমরা লড়াই করে সংসদে গিয়েছি। অনেকে বলেন আমরা পরের দ্বারা নিয়ন্ত্রিত। আমিও বলব দলের মধ্যে ব্যাপকভাবে সংশোধন প্রয়োজন।

বিরোধী দলীয় নেতা জিএম কাদের বলেন, নির্বাচন নিয়ে আওয়ামী লীগ একটা বিভ্রান্তি সৃষ্টি করেছে। তারা ছড়িয়ে দিয়েছে আমরা ২৬টি সিট ছেড়ে দিলাম জাতীয় পার্টির ফেবারে। তারা একটা সিটও ছাড়ে নাই। তারা সব জায়গায় তাদের লোক দিয়ে রেখেছে। অনেক জায়গায় আমাদের লোক হেরেছে। আমাদের অনেক প্রার্থীও বিভ্রান্ত হয়েছে।

তিনি বলেন, সবাইকে এক লাইনে থাকতে হবে। না হলে দল নিয়ে টিকে থাকা যাবে না। দলকে বাঁচাতে চাইলে মনোবৃত্তি দুর করতে হবে। জনগণ সত্যিকার অর্থে বিকল্প খুঁজছে। আওয়ামী লীগ-বিএনপির বাইরে দল চায়। সত্যিকার পরিবর্তন চায়। আমরা যদি পরনিয়ন্ত্রিত হওয়া থেকে বের হতে পারি তাহলে মানুষের সমর্থন বাড়বে।

এসময় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদের প্রমুখ নেতা বক্তব্য রাখেন।

পাঠকের মতামত

জাতীয় পার্টির লাজ লজ্জা শরম বলতে কিছু নেই। এই জিএম কাদের, রওশন এরশাদ, চুন্নু, এই তিনজনে মিলে দলটাকে জনগণের মন থেকে বিলীন করে দিয়েছেন ।

Barek
৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ১২:৫৩ অপরাহ্ন

জাতীয় যাত্রাপারটি

হাসান
৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৮:০৯ পূর্বাহ্ন

একটা ব্যক্তিত্বহীন লোক। এই লোককে নিয়ে মন্তব্য করতে রুচিতে বাধে।

Alek
৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৭:৩০ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status