ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

আন্দোলনের ঢেউয়ে সরকার পালাবারও সুযোগ পাবে না: ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৬:০৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪৩ পূর্বাহ্ন

mzamin

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, এই সংসদ অবৈধ সংসদ। এই সরকার অবৈধ সরকার। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাতে জনগণ বাধ্য করবে। এমন আন্দোলনের ঢেউ তোলা হবে, সরকার পালাবারও সুযোগও পাবে না।

শনিবার বিকালে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে ‘একতরফা ডামি নির্বাচনের সংসদ এবং ট্রান্সজেন্ডার ও সমকামিতাকে বৈধতাদানকারী বিতর্কিত শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে’ বিক্ষোভপূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশে তারা একটি বিক্ষোভ মিছিল বের মিছিল বের করেন। তাদের মিছিলটি বায়তুল মোকাররম উত্তর গেট, পল্টন মোড়, বিজয়নগরে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।

তিনি বলেন, নামমাত্র সংসদ ভেঙে দিতে হবে। জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে। গণবিচ্ছিন্ন হওয়া ডামি নির্বাচনে জনগণ এমনকি আওয়ামী লীগের লোকজনও ভোট দেয়নি। সরকারের একতরফা ও পাতানো নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করেছে। 

ইউনুছ আহমাদ বলেন, ট্রান্সজেন্ডার বা সমকামিতা শুধু ইসলামেই নয়, অন্যান্য ধর্মেও বৈধ নয়।

বিজ্ঞাপন
খ্রিস্টধর্মে বলা হয়েছে, সমকামিরা ঈশ্বরের গজবপ্রাপ্ত। হিন্দুধর্মে বলা হয়েছে সমকামী মহিলা হলে আগুল কেটে বা মাথা ন্যাড়া করে দেয়া এবং ২০০ রুপি জরিমানা করা। সমকামী পুরুষ হলে পানিতে ডুবিয়ে মারা। বাংলাদেশে সংবিধানে সমকামিদের ১০ বছর কারাদণ্ডের বিধান এমনকি মৃত্যুদণ্ডের বিধানও আছে। ইসলামে সমকামিতা হারাম। কেননা কোন পশুও সমলিঙ্গের কোন পশুর সঙ্গে কাম-বাসনায় লিপ্ত হয় না। কাজেই ট্রান্সজেন্ডারকে প্রমোট করার কোন সুযোগ নেই। 
তিনি আরও বলেন, ট্রান্সজেন্ডার হলো সমকামিতার অপর নাম। ট্রান্সজেন্ডারকে যারা পছন্দ করে তারা দেশের দুশমন, ইসলামের দুশমন ও মানবতার দুশমন। দেশীয় ও আন্তর্জাতিক দুশমনদের বিরুদ্ধে জনতার আন্দোলন শুরু হয়েছে, এ আন্দোলন চলবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, আমরা ধারাবাহিকভাবে এ অবৈধ সরকারের বিরুদ্ধে, ডামি সরকারের বিরুদ্ধে ও ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আসছি। এই পার্লামেন্ট অবৈধ পার্লামেন্ট। এই পার্লামেন্ট এক ব্যক্তির পার্লামেন্ট। এ পার্লামেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পার্লামেন্ট। এক ব্যক্তি যা চায়, তাই করতে হবে এবং তাই করছে। বিদেশি প্রভুদের মনোরঞ্জনের জন্য তারা দেশের বিরুদ্ধে, দেশের শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ও দেশের সংখ্যাগরিষ্ঠ জনতার সেন্টিমেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আরিফুল ইসলাম, আলতাফ হোসেন, ডা. শহিদুল ইসলাম, মুফতি মানসুর আহমদ সাকী, কেএম শরীয়াতুল্লাহ, মুফতী ফরিদুল ইসলাম, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, ফজলুল হক মৃধা, মুফতি নিজামুদ্দিন, মাওলানা আলআমিন সোহাগ, মুফতি হাফিজুল হক ফাইয়াজ, আব্দুর রহমান, এম জসিম খাঁ কেএম নাসির উদ্দিন প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status