ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রকমারি

ক্লিনিক্যালি মৃত ব্যক্তিকে জীবন ফিরিয়ে দিলো 'গর্ত'

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৫ জানুয়ারি ২০২৪, সোমবার, ১২:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৩৮ পূর্বাহ্ন

mzamin

ভারত প্রায়ই রাস্তার বেহাল দশার জন্য সমালোচিত হয়। রাস্তায়  অসংখ্য গর্ত মানুষের যেমন  অসুবিধার কারণ হয়ে দাঁড়ায় তেমনি  কখনও কখনও ঘটে যায় বড়সড় দুর্ঘটনা ।  কিন্তু এই গর্তই কখনো মৃত মানুষের জীবন ফিরিয়ে দিতে পারে।  এরকমই একটি উদ্ভট ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে।  ৮০ বছর বয়সী দর্শন সিং ব্রারের জন্য একটি গর্ত জীবন রক্ষাকারী হয়ে উঠেছে।

প্রাথমিকভাবে পাতিয়ালায় চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেছিলেন। ব্রারের "প্রাণহীন" দেহটি শেষকৃত্যের জন্য কর্নালের কাছে তার নিজ শহরে নিয়ে যাওয়া হচ্ছিলো। তখন  একটি 'গর্ত'  গোটা কাহিনীর মোড় ঘুরিয়ে দেয়। ব্রারকে বহনকারী অ্যাম্বুলেন্সটি একটি গর্তে পড়ে যাবার সাথে সাথে তার নাতি, যিনি ব্রারের সাথেই  ছিলেন তিনি  তার প্রাণহীন দাদুর হাতটি হঠাৎ নড়ে উঠতে দেখেন। দাদুর শরীরে একটি  ক্ষীণ হৃদস্পন্দন অনুভব করে, দ্রুত তার  নাতি অ্যাম্বুলেন্স চালককে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন।

ব্রারকে মৃত ঘোষণা করার পর নতুন হাসপাতালের চিকিৎসকরা ব্রারের জীবনে প্রাণের  লক্ষণ নিশ্চিত করেছেন। ব্রারের নাতিদের একজন বলওয়ান সিং এনডিটিভিকে বলেছেন, পাতিয়ালায় আমার ভাই আমাদের দাদুর  মৃত্যুর বিষয়ে  আমাদের জানান এবং তিনি তাকে একটি অ্যাম্বুলেন্সে করে নিসিং -এ তার শেষকৃত্যের জন্য নিয়ে যাচ্ছিলেন।

বিজ্ঞাপন
আমরা আমাদের আত্মীয় এবং অন্যান্য স্থানীয় বাসিন্দাদের জানিয়েছিলাম যারা তাকে চিনতেন। তারা ইতিমধ্যেই তার মৃত্যুতে শোক জানাতে জড়ো হয়েছিল। একটি তাঁবু স্থাপন করা হয়েছিল এবং শোককারীদের জন্য খাবারেরও ব্যবস্থা করা হয়েছিল। আমরা দাহের জন্য কাঠও সংগ্রহ করেছিলাম। তারপরেই ঘটে যায় মিরাকেল। 

হরিয়ানার কাইথালের ধন্দ গ্রামের কাছে অ্যাম্বুলেন্সে যাবার সময় গর্তের প্রভাবেই  জীবন ফিরে পেলেন ব্রার। পরে তাকে কর্নালের এনপি রাওয়াল হাসপাতালে রেফার করা হয়। যদিও রাওয়াল হাসপাতালের ডাঃ নেত্রপাল পূর্বের 'মৃত্যু' ঘোষণার বিষয়টি   নিয়ে মুখ খুলতে চাননি।  তিনি এনডিটিভিকে বলেছেন যে  ব্রারের বর্তমান অবস্থা গুরুতর। তার বুকে সংক্রমণ রয়েছে এবং  শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে।  তাকে আইসিইউতে রাখা হয়েছে।

সূত্র : wionews

পাঠকের মতামত

Whatever be the physical condition he was not dead. This is enough.

Kazi
১৫ জানুয়ারি ২০২৪, সোমবার, ১২:৪৭ পূর্বাহ্ন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status