ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

খেলা

ডুবে যাওয়া নারী সাঁতারুর জীবন বাঁচালেন তার কোচ

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২৪ জুন ২০২২, শুক্রবার, ১০:৪৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২৩ অপরাহ্ন

জ্ঞান হারিয়ে সুইমিং পুলে ডুবে গিয়েছিলেন আমেরিকান সাঁতারু আনিতা আলভারেজ। পুলের তলদেশ থেকে তাকে উদ্ধার করে আনেন কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস। ঘটনাটি ঘটেছে হাঙ্গেরির বুদাপেস্টে চলমান ফিনা ওয়ার্ল্ড অ্যাকুয়াটিক চ্যাম্পিয়নশিপে।

বুধবার মেয়েদের ফ্রি আর্টিস্টিক সলো ইভেন্টের রুটিন সম্পন্ন করছিলেন আনিতা। এই ইভেন্টে ২০২১ সালে যুক্তরাষ্ট্রের সেরা অ্যাথলেট নির্বাচিত হন তিনি। ২৫ বছর বয়সী সুইমার তার রুটিন সম্পন্ন করার শেষ পর্যায়ে জ্ঞান হারিয়ে ফেলেন। কোচ ফুয়েন্তেসের চোখের সামনেই ডুবে যাচ্ছিলেন আনিতা। দেরি না করে পুলে ঝাঁপ দেন ফুয়েন্তেস। আনিতাকে উদ্ধার করে তুলে নিয়ে আসেন উপরে। বৃহস্পতিবার সংবাদমাধ্যম সিএনএন জানায়, মেডিকেল টেস্টের পর ডাক্তাররা নিশ্চিত হন আনিতার সবকিছু নিয়ন্ত্রণে আছে।

আনিতা আলভারেজ ২০১৬ ও ২০২০ অলিম্পিকে অংশ নিয়েছিলেন। তার ডুবে যাওয়ার ঘটনা এবারই প্রথম নয়।

বিজ্ঞাপন
গত বছর অলিম্পিকের একটি বাছাই ইভেন্টে জ্ঞান হারিয়ে ফেলেন আনিতা। সেবারও তাকে উদ্ধার করেন কোচ ফুয়েন্তেস। তিনি বলেন, ‘আমি তার ডুবে যাওয়া দেখছিলাম। নামবো কি নামবো না নিজেকে এই প্রশ্ন করার সময় ছিল না। তবে অপেক্ষা করা যে ঠিক হবে তা বুঝতে পারছিলাম।’
লাইফগার্ডরাও ছিলেন সুইমিং পুলের পাশে। তবু ফুয়েন্তেসকে কেন নামতে হলো? এমন প্রশ্নের জবাবে এই কোচ বলেন, ‘আমি আনিতাকে ভালো করেই চিনি এবং এই খেলাটাও ভালো বুঝি। তারা তাদের কাজ করে, আমি আমারটা।’ উল্লেখ্য, সিনক্রোনাইজড সাঁতারে চারবারের অলিম্পিক চ্যাম্পিয়ন ফুয়েন্তেস।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com